কওমী মাদরাসা খুলে দেয়ার দাবি - মাদরাসা - দৈনিকশিক্ষা

কওমী মাদরাসা খুলে দেয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত ও কওমী মাদরাসা সংরক্ষণ পরিষদের আহ্বায়ক মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী কওমী মাদরাসাগুলো খুলে দেওয়ার দাবি জানিয়ে বলেছেন, করোনা মহামারির কারণে দীর্ঘদিন যাবত্ কুরআন-হাদিসের শিক্ষাকেন্দ্র কওমী মাদরাসাগুলো বন্ধ হয়ে আছে।

এতে লাখ লাখ শিক্ষার্থীর পড়ালেখার ক্ষতি হচ্ছে। আমল-আখলাক ও নৈতিক দীক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। বিশেষত হিফজ বিভাগের শিক্ষার্থীরা কুরআন শরীফ ভুলতে শুরু করেছে। এ অবস্থা অব্যাহত থাকলে আল্লাহর গজব আরো ভয়াবহ রূপ ধারণ করতে পারে। সুতরাং আল্লাহর রহমত ত্বরান্বিত করতে অবিলম্বে মাদরাসাগুলো খুলে দেওয়া সময়ের দাবিতে পরিণত হয়েছে।

গতকাল মঙ্গলবার রাজধানীর বিভিন্ন মাদরাসার মুহতামিমদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামিয়া নূরিয়ার শিক্ষাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, শায়খুল হাদিস মাওলানা শেখ আজিমুদ্দিন, জামিয়াতুল আবরারের মুহতামিম শায়খুল হাদিস মাওলানা মাহবুবুল হক কাসেমী, খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, জামিয়া আশরাফিয়া শামসুল উলূম মাদরাসার মুহতামিম মুফতি আব্দুল হাফিজ প্রমুখ।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website