কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ১৭ নভেম্বর - ভর্তি - দৈনিকশিক্ষা

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ১৭ নভেম্বর

জাককানইবি প্রতিনিধি |

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা আগামী ১৭ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। চলবে ২১ নভেম্বর পর্যন্ত। বিশ্ববিদ্যালয় পরিষদ হতে সকল বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয়ের মাধ্যমে এ তারিখ নির্ধারণ করা হয়েছে।

মেধা তালিকা থেকে ভর্তি শেষ হলে আসন খালি থাকা সাপেক্ষে এএল, এপি, বি, সি, ডি, ইউনিটের অপেক্ষমাণ তালিকা থেকে পরবর্তীতে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

তারিখ অনুযায়ী প্রতিদিন স্ব-স্ব ইউনিট প্রধানের নিকট রিপোর্ট করতে হবে এবং সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে কাগজপত্র ও অন্যান্য বিষয় যাচাই-বাছাইয়ের পর ভর্তি ফরম দেয়া হবে।
ভর্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত ছাত্র-ছাত্রীদের সংশ্লিষ্ট ইউনিট থেকে ভর্তির মূল আবেদনপত্র নির্ধারিত সময়ের মধ্যে সংগ্রহ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর জানান, নির্বাচিত ছাত্র-ছাত্রীদের নিজ হাতে মূল ভর্তি ফরম পূরণ করে ভর্তির প্রয়োজনীয় সনদপত্রসমূহের (মাধ্যমিক/দাখিল/সমমান পরীক্ষার সনদপত্র ও নম্বরপত্র, উচ্চ মাধ্যমিক/আলিম/সমমান ‘ও’লেভেল/‘এ’ লেভেল পরীক্ষার মূলনম্বর পত্র ও সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের প্রশংসাপত্র) ১ (এক) সেট সত্যায়িত ফটোকপিসহ মূল সনদপত্র সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানের দপ্তরে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে।

ন্যূনতম ১২ কপি সত্যায়িত ছবি ও সকল সনদপত্রের ৩ (তিন) সেট সত্যায়িত ফটোকপি সঙ্গে নিয়ে আসতে হবে। সকল কাগজপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।

ভর্তির মূল আবেদনপত্রে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানের স্বাক্ষরের পর অনুষদীয় ডিন ও হল প্রাধ্যক্ষের সুপারিশ নিয়ে নির্ধারিত ভর্তি ফি ব্যাংকে জমা দিয়ে ফরমের নির্ধারিত স্থানে ব্যাংক কর্মকর্তার স্বাক্ষরসহ প্রশাসনিক ভবনের রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় জমা দিতে হবে।

উল্লেখ্য, আসন্ন ২০১৯-২০ শিক্ষাবর্ষে নতুনভাবে আরও ৫টি বিভাগ চালু করার জন্য ইউজিসি বরাবর আবেদন জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (jkkniu.edu.bd)-তে পাওয়া যাবে। 

এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আববার হত্যায় অভিযুক্তদের নাম - dainik shiksha গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আববার হত্যায় অভিযুক্তদের নাম মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website