করোনাকালে কোচিং বন্ধ রাখার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন - স্কুল - দৈনিকশিক্ষা

করোনাকালে কোচিং বন্ধ রাখার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি |

করোনাকালে গোপনে ও প্রকাশ্যে প্রাইভেট কোচিং সেন্টার বন্ধ রাখাসহ কোচিংয়ের নামে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদ জানিয়েছেন দিনাজপুরের ফুলবাড়ীর শিক্ষার্থীরা। রোববার (১৮ অক্টোবর) এ দাবিতে মানববন্ধন করেছেন তারা। একই সাথে কোচিংবন্ধে ইউএনওর কাছে অভিযোগও দিয়েছেন স্থানীয় স্কুলের শিক্ষার্থীরা।

ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্বরে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধন কর্মসূচিতে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, রাশেদ ইসলাম সোহান, স্নিগ্ধা ইসলাম, প্রান্ত কুমার দাস, শিলা আক্তার, আল মোস্তাফিন ইমনসহ অনেকে।

এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাবে সরকার শিক্ষক-শিক্ষার্থীদের সুরক্ষার জন্য দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান গত মার্চ মাস থেকে বন্ধ রাখাসহ প্রাইভেট ও কোচিং নিষিদ্ধ করেছেন। কিন্তু কিছু সংখ্যক শিক্ষক ফুলবাড়ী উপজেলার পৌরশহরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় গোপনে ও প্রকাশ্যে প্রাইভেট ও কোচিং সেন্টার চালু রেখেছেন। করোনাকালেও সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলছে প্রাইভেট ও কোচিং বাণিজ্য। বিষয়টি নিয়ে ইতোপূর্বে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে জানানো হলেও তারা কোন পদক্ষেপ নিচ্ছেন না। ফলে স্বাস্থ ঝুঁকির মধ্যেই চলছে প্রাইভেট ও কোচিং সেন্টারগুলোর বাণিজ্য। 

তারা অভিযোগ করে আরও বলেন, বর্তমানে যেসব প্রাইভেট ও কোচিং সেন্টার চলছে সেগুলোতে মাত্রাতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। চাহিদানুযায়ী টাকা দিতে শিক্ষার্থীরা বাধ্য হচ্ছেন। এ কারণে দ্রুত প্রাইভেট ও কোচিং সেন্টারগুলো বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি দাবি জানানো হয়েছে। 

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে একটি লিখিত অভিযোগপত্র দেন শিক্ষার্থীরা।

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বেড়ে ১৪ নভেম্বর - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বেড়ে ১৪ নভেম্বর হাজী সেলিমের দখলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলগুলো উদ্ধারের তাগিদ - dainik shiksha হাজী সেলিমের দখলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলগুলো উদ্ধারের তাগিদ আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে - dainik shiksha নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে please click here to view dainikshiksha website