করোনাকালে দপ্তরিদের কর্মসূচি : আইনি ব্যবস্থা নিতে পুলিশকে চিঠি - স্কুল - দৈনিকশিক্ষা

করোনাকালে দপ্তরিদের কর্মসূচি : আইনি ব্যবস্থা নিতে পুলিশকে চিঠি

নিজস্ব প্রতিবেদক |

চাকরি সরকারিকরণের দাবিতে আগামী ২০ জুলাই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মরত দপ্তরী কাম প্রহরীদের একাংশ। সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতির ব্যানারে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। তবে, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে এ ধরনের জনসমাগমের ফলে মারাত্মক পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশঙ্কা করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। একইসাথে আইন শৃংখলার অবনতি হওয়ার আশংকা করছেন কর্মকর্তারা। তাই, ২০ জুলাই দপ্তরিদের অবস্থান কর্মসূচির ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে এবং অধিদপ্তরের প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েনের অনুরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) এ অনুরোধ জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিরপুর জোনের উপ-কমিশনারকে চিঠি পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

বিষয়টি নিশ্চিত করে অধিদপ্তরের কর্মকর্তারা দৈনিক শিক্ষা ডটকমকে বলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আউট সাের্সিং প্রক্রিয়ায় নিয়ােগপ্রাপ্ত দপ্তরি কাম প্রহরীরা তাদের চাকরি সরকারিকরণের দাবিতে আগমী ২০ জুলাই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জনসমাগমসহ মানববন্ধন কর্মসূচি গ্রহণ করেছে বলে জানা যায়। কোন দাবি দাওয়ার বিষয়ে নিয়মতান্ত্রিকভাব উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পেশ করাই সমীচীন। করোনা ভাইরাসজনিত বিদ্যমান পরিস্থিতি মােকাবেলার জন্য জনসমাগম পরিহার করা, সমাজিক দূরত্ব নিশ্চিত করাসহ সার্বিক সুরক্ষা নিশ্চিত করার বিষয়ে সরকারি নির্দেশনা রয়েছে। 

কর্মকর্তারা দৈনিক শিক্ষা ডটকমকে আরও জানান, করোনা ভাইরাস সংক্রমণের জন্য মধ্যে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করায় মারাত্মক পরিস্থিতি সৃষ্টি হতে পারে। এছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকা করা হচ্ছে। তাই অধিদপ্তরে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন এবং মানববন্ধনে বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে মিরপুর জোনের উপ-কমিশনারকে চিঠি পাঠানো হয়েছে।

এদিকে কর্মসূচির বিষয়ে দপ্তরি নেতা মিজানুর রহমান মিজান এবং মামুন সরদার দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, আমরা দীর্ঘদিন ধরে চাকরি রাজস্ব খাতে নেয়ার দাবি জানাচ্ছি। কিন্তু তা না করে আমাদের আউটসোর্সিং হিসেবে রাখা হচ্ছে। আমাদের বেতন নিয়ে কিছু জটিলতার সৃষ্টি হয়েছিল যা নিরসনের আশ্বাস দেয়া হলেও এখনো পর্যন্ত বিষয়টি সমাধান করেনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তাই, ২০ জুলাই অধিদপ্তরের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছি। 

ভাইরাস সংক্রমনের মধ্যেই মানববন্ধন কর্মসূচি ঘোষণার বিষয়ে নেতারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, আমাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর আশ্বাস দেয়া হলেও তা সমাধান করা হয় না। অপরদিকে বেতন নিয়ে যে সমস্যা সৃষ্টি হয়েছিল তার সমাধান হয়নি। এজন্যই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website