করোনার সঙ্গে লড়াইয়ের জন্য বিশেষজ্ঞ দল পাঠানোর প্রস্তাব চীনের - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনার সঙ্গে লড়াইয়ের জন্য বিশেষজ্ঞ দল পাঠানোর প্রস্তাব চীনের

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় তার দেশের অভিজ্ঞ দল পাঠানোর আগ্রহ প্রকাশ করেছেন।

চীনা রাষ্ট্রপতি আজ বুধবার বিকেল ৫ টার দিকে প্রধানমন্ত্রীকে ফোন করেছেন এবং বাংলাদেশের করোনা পরিস্থিতি জানতে চেয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি জানান।

‘‌আপনি চাইলে করোনা প্রতিরোধে বাংলাদেশে বিশেষজ্ঞ দল পাঠাতে প্রস্তুত’ জিনপিং প্রধানমন্ত্রীকে বললেন। ২৫ মিনিটের আলাপচারিতায় চীনা প্রেসিডেন্ট আশ্বাস দেন যে তার দেশ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সমর্থন অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমরা সবসময় বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির জন্য এবং আন্তর্জাতিক ফোরামে দেশকে সহযোগিতার হাত বাড়িয়ে দেব।

জিনপিং আরও বলেন, চীন বাংলাদেশের সঙ্গে 'কৌশলগত অংশীদারিত্ব' আরও জোরদার করার জন্য কাজ চালিয়ে যাবে। প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী চীনা প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়েছেন করোনা পরিস্থিতির জন্য বাংলাদেশের প্রতি সহানুভূতি প্রকাশ করার জন্য।

শেখ হাসিনা আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান কোভিড-১৯ প্যান্ডেমিক মোকাবেলায় একসাথে কাজ করার জন্য। প্যান্ডেমিক চলাকালীন একে অপরের দেশে চিকিৎসা সরঞ্জাম ও অন্যান্য পণ্য পাঠানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দুই নেতা।

প্রেস সচিব বলেন, চীনা প্রেসিডেন্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চীন সফরের কথা স্মরণ করেছেন।

‘তার ( বঙ্গবন্ধু ) সফর দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ভিত্তি স্থাপন করেছেন।’ জিনপিং বলেন এবং আশা করেন যে আগামী দিনে এই সম্পর্ক আরও জোরদার করা হবে।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website