করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেল প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার - স্কুল - দৈনিকশিক্ষা

করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেল প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাথমিক শিক্ষা পরিবারের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু হয়েছে। এছাড়া এ পর্যন্ত ৪১৮ জন শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। মৃতদের মধ্যে সাতজন শিক্ষক এবং একজন কর্মকর্তা রয়েছেন।

রোববার (৫ জুলাই) প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে। সেখানে দেওয়া তথ্য মোতাবেক, এ পর্যন্ত ৬৩ জন সুস্থ হয়েছেন। তবে শনিবার (৪ জুলাই) নতুন করে কেউ আক্রান্ত হননি।

করোনায় এ পর্যন্ত প্রাথমিকের ৩২২ জন শিক্ষক, ৪৮ কর্মকর্তা, ২৯ কর্মচারী ও ১৯ জন শিক্ষার্থী আক্রান্ত হয়েছেন। সুস্থ হওয়া ৬৩ জনের মধ্যে ৪৬ জন শিক্ষক, সাতজন কর্মকর্তা, তিনজন কর্মচারী ও সাত শিক্ষার্থী রয়েছেন।

আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগে ১৪০ জন, খুলনায় ২৯ জন, বরিশালে ২১ জন, সিলেটে ৩৯ জন, রাজশাহী বিভাগে ৩৫ জন, চট্টগ্রামে ১২২ জন, রংপুরে ২১ জন এবং ময়মনসিংহ বিভাগে ১১ জন রয়েছেন।

শিক্ষকরা জানিয়েছেন, প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে অনেকের খোঁজখবর নেয়া হচ্ছে। এছাড়া শিক্ষকদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আক্রান্তদের নানা ধরনের সহযোগিতা করা হচ্ছে। আক্রান্তদের বেশিরভাগই বাড়িতে আইসোলেশনে আছেন। কয়েকজন হাসপাতালেও ভর্তি আছেন।

প্রতিদিন এ-সংক্রান্ত তথ্য সংগ্রহ করে ওয়েবসাইটে আপডেট করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তবে অনেকে এ সংক্রান্ত তথ্য গোপন করায় আক্রান্তের সংখ্যা আরও অনেক বেশি বলে শিক্ষক নেতারা জানিয়েছেন।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website