করোনায় ইতালিতে ৫০ চিকিৎসক মারা গেছেন - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনায় ইতালিতে ৫০ চিকিৎসক মারা গেছেন

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে ইতালিতে অন্তত ৫০ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন। দেশটির সার্জন এবং ডেন্টিস্টদের জাতীয় ফেডারেশনের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করেছে। এছাড়া দেশটির ডক্টরস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দেশটিতে চিকিৎসকদের মৃত্যুর বিষয়টি নথিবদ্ধ করা হচ্ছে।[]inside-ad

তবে করোনায় ইতালিতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে লম্বার্ডি প্রদেশের মানুষ। আর সবচেয়ে বেশি চিকিৎসক এখানেই আক্রান্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৮৮৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ২৩ জনে।

দেশটিতে মহামারি এ ভাইরাসে এখন পর্যন্ত ৯২ হাজার ৪৭২ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মাত্র ১২ হাজার ৩৮৪ জন সুস্থ হয়েছেন। বাকি ৭০ হাজার ৬৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৬ লাখ ৮৬ হাজারর ৩২ জন আক্রান্ত হয়েছে। আর প্রাণ গেছে ৩২ হাজার ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ লাখ ৪৬ হাজার ৪০০ মানুষ এ ভাইরাস থেকে মুক্ত হয়েছেন।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website