করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাস সংক্রমণ রোধে যেসব চিকিৎসক জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তাঁদেরকে পুরষ্কৃত করা হবে আর যারা কাজ করছেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে  বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে শুরু করা ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। ভিডিও বার্তায় কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে যেসব চিকিৎসক জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তাঁদেরকে পুরষ্কৃত করা হবে। তাঁদের নামে পাঁচ থেকে ১০ লাখ টাকার স্বাস্থ্যবিমা করে দেওয়া হবে। এ ছাড়া তাঁদের জন্য রয়েছে আরো পুরষ্কার। আর যারা জাতির এই দুর্দিনে কাজ করছেন না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, যারা করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানুষের পাশে নেই তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে তা আমি এখনই বলতে চাই না, তবে আমি দেখতে চাই। তিনি বলেন, তারা যদি এখনো ফিরে আসেন তবে আমি তাদের পরবর্তী তিন মাস দেখব। তাদের কাজের ওপর ভিত্তি করে ব্যবস্থার বিষয়টি বিবেবনা করব। 

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website