করোনা : অস্থায়ী হজকর্মী নিয়োগ পরীক্ষা স্থগিত - চাকরির খবর - দৈনিকশিক্ষা

করোনা : অস্থায়ী হজকর্মী নিয়োগ পরীক্ষা স্থগিত

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা ভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে ২০২০ খ্রিষ্টাব্দের হজ মৌসুমে বিভিন্ন পদে মক্কা, মদিনা এবং জেদ্দার জন্য স্থানীয়ভাবে অস্থায়ী হজকর্মী নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ হজ অফিস জেদ্দা। এতে এ বছর হজ নিয়ে আরও জটিলতা দেখা দিয়েছে। গত বছর এ সময়ের মধ্যে হজের জন্য আবশ্যককর্মী নিয়োগ সম্পন্ন করা হয়েছিল। এবার তা পিছিয়ে যাওয়ায় হজ নিয়ে শঙ্কা বেড়েছে। স্থগিত হওয়া কর্মী নিয়োগের ঘোষণা কবে নাগাদ আসতে পারে তাও বলতে পারছে না সৌদি আরব।

শনিবার (৪ এপ্রিল) হজ কাউন্সিলর মোহাম্মদ মাকসুদুর রহমান জানান, বাংলাদেশ থেকে হজ পালন করতে আসা ব্যক্তিদের সেবার জন্য যেসব বাংলাদেশি আবেদন করছিলেন করোনাভাইরাসের সংক্রমণ তথা সৌদি আরবে চলমান কার্ফু পরিস্থিতির কারণে তাদের ইন্টারভিউ নির্ধারিত তারিখে গণনা করা যাচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে ইন্টারভিউয়ের তারিখ পুনঃনির্ধারণ করা হবে এবং সংশ্লিষ্ট সবাইকে তা বিজ্ঞপ্তি ও মোবাইলে এসএমএস করে জানানো হবে।

উল্লেখ্য, চলতি বছর চাঁদ দেখা সাপেক্ষে হজের দিনতারিখ প্রাথমিকভাবে ৩০ জুলাই ধার্য করা হয়েছে। এ হিসেবে চলতি এপ্রিল ও মে মাসের মধ্যে হজে মূল কাজ রেজিস্ট্রেশন, হোটেল ও বাড়ি ভাড়া, মোয়াল্লেম ফি জমা দানসহ জরুরি কাজ সম্পন্ন করার বাধ্যবাধকতা থাকলেও এখনও সে লক্ষণ দেখা যাচ্ছে না। ফলে দেশি-বিদেশি ইসলামিক সংস্থা ও স্কলারগণ এবারের হজ নিয়ে অনিশ্চিয়তার কথা প্রকাশ করছেন।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website