করোনা আক্রান্তে বাংলাদেশ এখন ২৮তম - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা আক্রান্তে বাংলাদেশ এখন ২৮তম

নিজস্ব প্রতিবেদক |

করোনায় কাঁপছে বাংলাদেশ। দ্রুত ছড়িয়ে পড়ছে এই মারণ ভাইরাস। এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে গেছে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ছয়শ ১৭ জন। 

বাংলাদেশে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গতকালের মঙ্গলবারের চেয়ে আজ বুধবার তিনশ ৬৬ জন বেশি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৬ হাজার সাতশ ৩৮ জন। যা বিশ্বে ২৮তম! সর্বোচ্চ আক্রান্তের সংখ্যায় শীর্ষ তিনটি স্থান দখল করে রেখেছে যুক্তরাষ্ট্র (১৫৭০৯০৮ জন), রাশিয়া (৩০৮৭০৫ জন) এবং স্পেন (২৭৮৮০৩ জন)।

মৃত্যুর দিক দিয়েও শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৯৩ হাজার পাঁচশ ৩৮ জন। যুক্তরাজ্যে মারা গেছেন ৩৫ হাজার তিনশ ৪১ জন। তৃতীয় সর্বোচ্চ মারা গেছেন ফ্রান্সে। সেদেশে ২৮ হাজার ২২ জন মানুষ মারা গেছেন। ইতালিতে ৩২ হাজার একশ ৬৯ মানুষ মারা গেছেন। আর স্পেনে মারা গেছেন ২৭ হাজার সাতশ ৭৮ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা  তিনশ ৮৬ জন। প্রতিবেশী ভারতে আক্রান্ত এক লাখ ছয় হাজার আটশ ৮৬ জন এবং মৃত্যু হয়েছে তিন হাজার তিনশ তিন জনের।

যদিও করোনার লক্ষণ নিয়ে প্রতিদিনই বাংলাদেশে বেশ কিছু মৃত্যুর ঘটনা ঘটছে, সেগুলো পরীক্ষা না হওয়ার কারণে হিসাবে ধরা যাচ্ছে না। আর স্বল্প পরীক্ষাতেও যে পরিমাণ করোনা আক্রান্ত রোগী ধরা পড়ছে, সেটা রীতিমতো আশঙ্কার। এর মাঝেই দোকানপাট-শপিং মল খুলে দেওয়া হয়েছে।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪ দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website