করোনা : টানা পাঁচ মাস বন্ধ থাকার পর খুলছে দক্ষিণ কোরিয়ার স্কুল - স্কুল - দৈনিকশিক্ষা

করোনা : টানা পাঁচ মাস বন্ধ থাকার পর খুলছে দক্ষিণ কোরিয়ার স্কুল

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনার প্রকোপ এখন গোটা বিশ্ব জুড়ে। এরই মধ্যে পরিস্থিতি উন্নতি হওয়ায় লকডাউন ভেঙ্গে  বিশ্বের অনেক দেশে স্বাভাবিক হতে শুরু করেছে পরিস্থিতি। দক্ষিণ কোরিয়ায় দীর্ঘ ৫ মাসের বিরতির পর স্কুলে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা।

দক্ষিণ কোরিয়া করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের সম্ভাবনা থেকে মুক্ত বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এর জের ধরেই স্কুল গুলো পর্যায়ক্রমে খোলা শুরু হচ্ছে। বুধবার প্রথমে হাই স্কুলের কার্যক্রম শুরু হয়েছে। এরপর ধারাবাহিকভাবে অন্যান্য স্কুলের পাশাপাশি প্রাথমিক স্কুলের কার্যক্রম শুরু হবে। শিক্ষা মন্ত্রণালয় বলছে, ডিসেম্বরের শুরুতে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকায় এখন থেকে ক্লাস শুরু করতে হচ্ছে।

 এর আগে স্কুল খোলা পিছিয়েছে পাঁচ বার। সে সময়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু ছিল। তবে স্কুল খোলা নিয়ে কিছুট শঙ্কার মধ্যে আছে শিক্ষা ও স্বাস্থ্য অধিদপ্তর। যদিও সর্বোচ্চ সর্তকতা নিয়ে কার্যক্রম শুরু করা হয়েছে। এছাড়া স্কুলের শিক্ষার্থীদের মধ্যে সংক্রমণের কোন রকম আশঙ্কা দেখা দিলে সাথে সাথেই স্কুল বন্ধ ঘোষণা করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website