করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ৪ ভাগের ১ ভাগই পজিটিভ - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ৪ ভাগের ১ ভাগই পজিটিভ

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে যে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৯৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। আর এই সময়ের মধ্যে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ জন।

এ নিয়ে বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মোট ২ হাজার ৩৯১ জনের মৃত্যু হলো। আর বাংলাদেশে মোট করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হলেন এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জন।

দৈনিক স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদে মধ্যে পুরুষ ৩০ জন আর নারী ৯ জন। আর এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ এক হাজার ৮৯০ জন আর নারী ৫০১ জন।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ৯৫ শতাংশ। অর্থাৎ এখন প্রতি চারজনের পরীক্ষায় একজন কোভিড-১৯ রোগী শনাক্ত হচ্ছেন।

নাসিমা সুলতানা জানান, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪২৩টি নমুনা পরীক্ষা করে নতুন রোগীদের শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে নয় লক্ষ ৫২ হাজার ৯৪৭টি।

তিনি বলেন, এই সময়ে ৪ হাজার ৭০৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। ফলে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত মোট ৯৮ হাজার ৩১৭ জন সুস্থ হয়েছেন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫২ দশমিক ৬১ শতাংশ।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website