করোনা : নিজের তৈরি ‘ওষুধ’ খেয়ে ফার্মাসিস্টের মৃত্যু - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা : নিজের তৈরি ‘ওষুধ’ খেয়ে ফার্মাসিস্টের মৃত্যু

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার ওষুধ পাওয়ার অপেক্ষায় সারাবিশ্ব। সারাবিশ্বে এর টিকা ও ওষুধ তৈরির জন্য গবেষণা চলছে। এই পরিস্থিতিতে নিজের তৈরি ওষুধ পরীক্ষা করতে গিয়ে প্রাণ হারালেন ভেষজ পণ্য প্রস্তুতকারক সংস্থার জেনারেল ম্যানেজার।

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ভারতের চেন্নাইয়ে। মৃত সিভানেসন (৪৭) একজন ফার্মাসিস্ট ছিলেন। মৃত সিভানেসন সুজাতা বায়োটেক নামে একটি সংস্থার জেনারেল ম্য়ানেজার হিসেবে কর্মরত ছিলেন। 

ওই সংস্থার বেশ কিছু পণ্য স্থানীয় বাজারে ব্যাপক জনপ্রিয়। গত বৃহস্পতিবার নিজের তৈরি করোনার ওষুধ নিজের ওপর প্রয়োগ করেন সিভানেসন। ওষুধ খাওয়ার কয়েক মিনিটের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

পুলিশ বলছে, সুজাতা বায়োটেকের মালিক ডাক্তার রাজ কুমারের বাসভবনে মর্মান্তিক ঘটনাটি ঘটে। ফার্মাসিস্ট সিভানেসেনের  সঙ্গে ওষুধ তৈরির কাজে ওই চিকিৎসক জড়িত কি না, পুলিশ তা খতিয়ে দেখছে।

জানা গেছে, দীর্ঘ কয়েক দশক ধরে সুজাতা বায়োটেক সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন সিভানেসন। ওই সংস্থার উত্তরাখণ্ডে একটি ওষুধ তৈরির কারখানা আছে। সেখানে তিনি ২০ বছর কাজ করেছেন। 

পরে চেন্নাই ফিরে এসে ওই সংস্থায় যোগ দেন। গত বৃহস্পতিবার সংস্থার মালিকের বাড়িতে নিজের তৈরি করোনার ওষুধ খেয়ে প্রথমে অজ্ঞান হয়ে যান তিনি। সঙ্গে সঙ্গে কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার চূড়ান্ত অবনতি হওয়ায় সেখান থেকে অন্য একটি হাসপাতালে স্থানান্তর করা হলেও শেষ রক্ষা হয়নি। হাসপাতালে যাওয়ার পথে মৃত্যু হয় এই তরুণ ফার্মাসিস্টের।

করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ - dainik shiksha করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website