করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষা বাতিলের দাবি - এইচএসসি/আলিম - দৈনিকশিক্ষা

করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষা বাতিলের দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা বাতিল এবং পরীক্ষার অন্তত ৩০ দিন আগে রুটিনের দাবিতে বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।

বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। বিভিন্ন কলেজ ও মাদ্রাসার প্রায় ৭০ জন শিক্ষার্থী মুখে মাস্ক পড়ে এতে অংশ নেয়।

শিক্ষার্ক্ষীরা দাবি করেন, করোনাভাইরাস পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। করোনার এই মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে কোনোভাবেই শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষা দিতে ইচ্ছুক না। পরীক্ষায় অংশ নিলে তাদের পরিবারও করোনার ঝুঁকিতে পড়বে।

তারা বলেন, আমরা পরীক্ষা দিতে চাই। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে হবে এবং পরীক্ষার ৩০ দিনে আগে রুটিন দিতে হবে।

মানববন্ধনে অংশ নেওয়া ঢাকা মনিপুর উচ্চ বিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী জয়ন্ত দেব জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগেই এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলে দেশের লাখো শিক্ষার্থী ও তাদের পরিবার স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে। এমন সিদ্ধান্ত না নেওয়ার জন্য এই শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান। 

চট্টগ্রাম জামেয়া আহমাদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার শিক্ষার্থী সামিউল সাফায়েত বলেন, সারা দেশে প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী রয়েছে। তাদের সঙ্গে ১৪ লাখ পরিবারও সম্পৃক্ত। তাই করোনা পরিস্থিতে পরীক্ষা বাতিলের দাবিতে আমাদের আজকের এই মানববন্ধন। 

নাসিরনগর সরকারি কলেজের শিক্ষার্থী সৌরভ দেব বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমরা পরীক্ষার জন্য কোনোভাবে প্রস্তুত না।

ঢাকা ইম্পিরিয়াল কলেজের শিক্ষার্থী ইয়াসিন হোসেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আয়োজন করলেও আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। পরীক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তা দেওয়াও সম্ভব হবে না। 

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website