করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করা হোক - মতামত - দৈনিকশিক্ষা

করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করা হোক

তানভীর ইসলাম রাহুল |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ক্রান্তিলগ্ন থেকে বাংলাদেশ স্বাধীন হওয়ার পরবর্তী সময় পর্যন্ত আমৃত্যু এদেশের খেটে খাওয়া গরীব দুঃখী মানুষের জন্য কাজ করে গেছেন। দেশের দুরাবস্থায় বঙ্গবন্ধুর সুনির্দিষ্ট মূল্যবান সঠিক সিদ্ধান্তসমূহ দেশকে সমৃদ্ধির দিকে ধাবিত করেছে।

আজকে যখন করোনা ভাইরাসে সৃষ্ট রোগ সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে ঠিক তেমনিভাবে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার শক্তিশালী সুচারু বুদ্ধিমত্তা দিয়ে এই মহামারিকে প্রতিহত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা দেশরত্ন শেখ হাসিনার সঠিক সিদ্ধান্ত ও পদক্ষেপের মাধ্যমে এই মহামারি থেকে দেশের মানুষকে রক্ষা করবে এই আস্থা রয়েছে দেশের আপামর জনগণের। আল্লাহ ভরসা।

মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনা ঘরে ঘরে শিক্ষা পৌঁছে দিয়েছে এবং শিক্ষা সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আর এই শিক্ষা সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান কারিগর হলো বাংলাদেশের স্কুল-কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

আজকের ছাত্রসমাজ আগামী দিনে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, অনেক গরীব-দুঃখী, এতিম ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের জন্য মেসে থেকে পড়ালেখা করতে হয়। অধিকাংশ শিক্ষার্থী টিউশনি করে সামান্য কিছু উপার্জনের মাধ্যমে কষ্ট করে নিজের থাকা-খাওয়া ও পড়ালেখার খরচ চালায়। দেশের এই মহামারির কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মেসে অবস্থানরত সকল শিক্ষার্থীদের নিজ নিজ বাড়ি ফিরে যেতে হয়েছে। এমতাবস্থায় তাদের পক্ষে মেসের ভাড়া বহন করা চরম কষ্টদায়ক ও অসম্ভব একটি বিষয়। তাই দয়া করে শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করুন, মানবিক হৃদয়ের পরিচয় দিন। সবার সুদৃষ্টি কামনা করছি।

লেখক : তানভীর ইসলাম রাহুল, সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, দিনাজপুর জেলা শাখা।

[মতামতের জন্য সম্পাদক দায়ী নন।]

করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ - dainik shiksha করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website