করোনা : ফাঁকা শেরপুরের রাস্তা-ঘাট, রোগী শূন্য জেলা হাসাপাতাল - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা : ফাঁকা শেরপুরের রাস্তা-ঘাট, রোগী শূন্য জেলা হাসাপাতাল

শেরপুর প্রতিনিধি |

সরকারি নির্দেশনা অনুযায়ী আজ বৃহস্পতিবার থেকে শেরপুরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বুধবার (২৫ মার্চ) রাত থেকে দূরপাল্লার যানবাহনও বন্ধ হয়ে যায়। ফলে শেরপুর জেলা শহর এখন পুরোপুরি ফাঁকা। প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বের হচ্ছে না। সকাল থেকেই জেলার প্রতিটি উপজেলার একই চিত্র।

করোনার প্রভাবে ফাঁকা রাস্তা-ঘাট | ছবি : শেরপুর প্রতিনিধি

এছাড়াও জেলা সদর হাসপাতালে চিকিৎসা সেবা অব্যাহত থাকলেও সেখানেও রোগীর সংখ্যা খুবই কম। প্রতিদিন যেখানে প্রায় ৩ শতাধিক রোগী ভর্তি ও চিকিৎসা নেয় সেখানে আজ দুপুর পর্যন্ত ভর্তি হয়েছে মাত্র ১৬ জন। এদিকে, জেলার আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জনগণকে সচেতন করতে এবং ঘরে অবস্থান করার জন্য প্রচারাভিযান অব্যাহত রেখেছে।

করোনার প্রভাবে বন্ধ দোকানপাট | ছবি : শেরপুর প্রতিনিধি

জেলা সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ জানান, জেলায় মোট ১৩৮ জন হোম কোয়ারেন্টেনে থাকলেও শেষ হয়েছে ৫৩ জনের এবং বাকি রয়েছে ৮৫ জন মানুষের। তবে জেলায় এখনও পর্যন্ত কোনো কারোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত হয়নি। এছাড়া হোম কোরারেন্টেন না মানার কারণে মোবাইল কোর্টের মাধ্যমে জেলার বিভিন্ন স্থানে ৪ জনকে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, জেলায় বিভিন্ন হাসপাতালে ১৫০টি শয্যা প্রস্তুতিসহ নানা ব্যবস্থা নেয়া হয়েছে। এর মধ্যে জেলা সদর হাসপাতালে ১০ শয্যা বিশিষ্ট বিশেষ আইসোলেশন ওয়ার্ড, ঝিনাইগাতী উপজেলা হাসপাতালে ২০ শয্যা, শ্রীবরদী হাসপাতালে ২০ শয্যা, নালিতাবাড়ীর রাজনগর মা ও শিশু হাসপাতালে ৫০ শয্যা ও নকলার উরফা হাসপাতালে ৫০ শয্যা রয়েছে। করোনা সন্দেহ হলে নালিতাবাড়ী ও নকলার দুটি প্রতিষ্ঠানে কোয়ারেন্টাইন কক্ষে রাখা হবে। এছাড়াও যদি করোনার কোনো সংক্রামন পাওয়া যায়, তাহলে তা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে পাঠানো হবে।

সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা - dainik shiksha সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত - dainik shiksha মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা - dainik shiksha জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা - dainik shiksha স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক please click here to view dainikshiksha website