করোনা ভাইরাস : চীনে মৃত্যু ১ হাজার ৮৬৮ জনের, আক্রান্ত সাত হাজারের বেশি - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা ভাইরাস : চীনে মৃত্যু ১ হাজার ৮৬৮ জনের, আক্রান্ত সাত হাজারের বেশি

দৈনিকশিক্ষা ডেস্ক |

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে সৃষ্ট কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) পর্যন্ত মোট ১৮৬৮ জনের মৃত্যু হয়েছে। এই রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭২ হাজার ৪৩৬ জন। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাতে এ খবর জানিয়েছে সিএনবিসি।

এর আগে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে উহানের এক হাসপাতাল পরিচালকের মৃত্যু হয়েছে। শুধুমাত্র সোমবার (১৭ ফেব্রুয়ারি) হুবেই প্রদেশে মৃত্যু হয়েছে ৯৩ জনের আর ১৮০০ জন নতুন করে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে।

এদিকে, সিএনবিসি জানিয়েছে ২০০০ রাষ্ট্রীয় মালিকানাধীন উৎপাদক প্রতিষ্ঠান কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। এছাড়াও, জাপানের ইয়োকহামা বন্দরের কাছাকাছি ১৪ দিন ধরে কোয়ারেনটাইন করে রাখা ব্রিটিশ প্রমোদ জাহাজ ডায়মন্ড প্রিন্সেসে ১৭২৩ যাত্রীর মধ্যে ৪৫০ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করেছে চিকিৎসা সেবা দেয়া কর্তৃপক্ষ।

অপরদিকে, প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল জানিয়েছে, করোনা ভাইরাসের কারণে চীনসহ সারা বিশ্বে তাদের পণ্যের চাহিদা কমে গেছে। এ পরিস্থিতিতে ২০২০ সালের প্রথম প্রান্তিকে তারা তাদের সম্ভাব্য রাজস্বের তুলনায় অনেক কম অর্জন করতে সক্ষম হবে।

প্রসঙ্গত, ডিসেম্বরের ৩১ তারিখে করোনা ভাইরাস প্রথম শনাক্ত করা হয় চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে। তারপর পৃথিবীর তিন মহাদেশের ২৮ দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়ে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, অপেক্ষাকৃত বেশী বয়সী এবং আগে থেকেই শ্বাস-প্রশ্বাসের সমস্যায় ভুগছিলেন এরকম ব্যক্তিরা এই রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন।

করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website