করোনা ভাইরাস : মৃতের সংখ্যা ২ হাজার ছাড়ালো - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা ভাইরাস : মৃতের সংখ্যা ২ হাজার ছাড়ালো

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রাণঘাতী করোনা ভাইরাস বা কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। গত বছরের ৩১ ডিসেম্বর থেকে শনাক্ত হওয়া এই রোগটিতে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। এখন পর্যন্ত সংক্রমণের শিকার হয়েছে ৭৫ হাজারের বেশি মানুষ।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, মঙ্গলবারই মৃত্যু হয়েছে ১৩৬ জনের। যাদের বেশিরভাগই হুবেই প্রদেশে।

সিএনএন এর প্রতিবেদনে বলা হয়েছে, শুধু চীনেই মৃতের সংখ্যা ২০০৪ জন। সব মিলিয়ে বিশ্বে এই রোগে মারা গেছেন এখন পর্যন্ত ২০০৯ জন।

চীন ছাড়াও আর যেসব দেশে রোগে মানুষ মারা গেছেন সেগুলো হলো-হংকং, তাইওয়ান, জাপান ও ফিলিপাইন। করোনা আক্রান্তের বেশি ঝুঁকিতে আছেন বয়স্ক মানুষ।

সবগুলো দেশে একজন করে মারা গেলেও হংকংয়ে মারা গেছেন দুইজন। বুধবার (১৯ ফেব্রুয়ারি) হংকংয়ে মারা যাওয়া আরেকজনরে খবর জানা গেছে। ৭০ বছর বয়সী এই বৃদ্ধ অসুস্থ হয়ে গত ১৪ ফেব্রুয়ারি দেশটির প্রিন্সেস মার্গারেট হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রসঙ্গত, ডিসেম্বরের ৩১ তারিখে করোনাভাইরাস প্রথম শনাক্ত করা হয় চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে। তারপর পৃথিবীর তিন মহাদেশের ৩০ দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়ে। ইতোমধ্যেই, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অনেকেই চিকিৎসা নিচ্ছেন। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, অপেক্ষাকৃত বেশী বয়সী এবং আগে থেকেই শ্বাস-প্রশ্বাসের সমস্যায় ভুগছিলেন এরকম ব্যক্তিরা এই রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন।

 

আরও পড়ুন:

করোনা ভাইরাস : জটিলতা মোকাবেলায় বেসরকারি হাসপাতালের করণীয়

করোনা ভাইরাস : চীনে আক্রান্ত ১০ হাজার মৃতদেহ পোড়ানোর অভিযোগ

করোনা ভাইরাস : আলোচনায় বনরুই

করোনা ভাইরাসের খবর ফাঁসকারী সেই চীনা ডাক্তার মারা গেছেন

করোনা ভাইরাস : আতঙ্কিত চীনা শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষাগ্রহণ

করোনা ভাইরাস : রূপ নিতে পারে মহামারিতে

করোনা ভাইরাস : চিকিৎসা কী?

করোনা গুজবে চীনফেরত শিক্ষার্থীর পরিবার একঘরে

করোনা ভাইরাস : উপসর্গ লুকালে হতে পারে মৃত্যুদণ্ড

করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website