করোনা মোকাবেলায় গাভাস্কারের ৫৯ লাখ রুপি অনুদান - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা মোকাবেলায় গাভাস্কারের ৫৯ লাখ রুপি অনুদান

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনাভাইরাসের ভয়াল থাবা বেশ ভালোভাবেই পড়েছে ভারতে। দেশটিতে এরই মধ্যে প্রায় সাড়ে ৫ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৬০ জন। এ সংকটময় পরিস্থিতি মোকাবিলায় সামর্থ্যবান ব্যক্তিরা যে যার জায়গা থেকে এগিয়ে আসছেন।

বাদ নেই ভারতের সাবেক-বর্তমান ক্রিকেটাররাও। এরই মধ্যে মোটা অংকের অনুদান দিয়েছেন সচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, সুনিল গাভাস্কার, বিরাট কোহলি, রোহিত শর্মা, সুরেশ রায়নারা। এদের মধ্যে সুনিল গাভাস্কারের অনুদানের অংকটা আবার অদ্ভুত।

গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তহবিলে ৩৫ লাখ এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিলে ২৪ লাখ- এভাবে মোট ৫৯ লাখ রুপি দান করেন গাভাস্কার। এই অন্যরকম অংকের অনুদানের পেছনের গল্পটা দারুণ। মূলত নিজের ৫৯টি সেঞ্চুরির জন্যই ৫৯ লাখ রুপি দান করেছেন গাভাস্কার।

প্রায় এক সপ্তাহ পর এ রহস্য উন্মোচন করেছেন গাভাস্কার পুত্র রোহান গাভাস্কার। ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫ সেঞ্চুরি করেছেন গাভাস্কার, টেস্টে ৩৪ এবং ওয়ানডেতে ১টি। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে মুম্বাইয়ের হয়ে তার সেঞ্চুরি সংখ্যা ২৪টি।

এজন্যই মূলত দুই জায়গায় ৩৫ ও ২৪ লাখ রুপি দিয়েছেন গাভাস্কার। টুইটারে রোহান লিখেছেন, ‘গত সপ্তাহে দান করেছেন তিনি (সুনিল)। এর মধ্যে ৩৫ লাখ হচ্ছে ভারতের হয়ে করা ৩৫ সেঞ্চুরির এবং বাকি ২৪ হলো মুম্বাইয়ের হয়ে করা ২৪ সেঞ্চুরির জন্য। সবাই সবার সুস্বাস্থের জন্য দোয়া করবেন, যেন সবাই নিরাপদ থাকতে পারি।’

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা - dainik shiksha অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ - dainik shiksha শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website