করোনা শনাক্তের ২৮ দিন পর কাজে যোগ দেয়া যাবে - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

করোনা শনাক্তের ২৮ দিন পর কাজে যোগ দেয়া যাবে

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাস শনাক্তের পর ২৮ দিন পার হলে কাজে যোগ দেওয়া যাবে। স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার (২ জুলাই) দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘সুস্থ হয়ে যাওয়ার পর অনেকেরই কাজে ফিরতে অসুবিধা হচ্ছে। এক্ষেত্রে যে কেউ কোভিড-১৯ পজিটিভ হলে অবশ্যই ১৪ দিন আইসোলেশনে থাকবেন। লক্ষণ-উপসর্গ মুক্ত হলে তিনি আরও ১৪ দিন কোয়ারেন্টিন থেকে স্বাভাবিকভাবে কাজে ফিরবেন। যদিও ক্লিনিক্যাল গাইডলাইন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং সিডিসি এই সময়টিকে ১০ দিন বলেছে। তবু অতিরিক্ত সতর্কতা বিবেচনা এখানে ১৪ দিন বলা হচ্ছে। লক্ষণ উপসর্গমুক্ত হলে ১৪ দিন কোয়ারেন্টিনে থেকে তারা কাজে ফিরে যেতে পারবেন।'
অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, বিষয়টি বিবেচনা করে নিয়োগকর্তা যারা আছেন তারা কর্মী, কর্মকর্তা, কর্মচারীদের কাজে ফিরতে সহায়তা করবেন। এক্ষেত্রে আর কোনও পরীক্ষার দরকার হবে না।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। এরপর এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৯২৬ জনের। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৪৪২ জন।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website