করোনা : শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ১৯ দশমিক ৪৭ ভাগ - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা : শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ১৯ দশমিক ৪৭ ভাগ

নিজস্ব প্রতিবেদক |

দেশে ক্রমেই বাড়ছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। বুধবার (২০ মে) পর্যন্ত দেশে মোট ২৬ হাজার ৭৩৮ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১ হাজার ৬১৭ জন রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট ৩৮৬ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। আরও ২১৪ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৭ জন।

দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ১৯ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

বুধবার (২০ মে) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ৪৩ ল্যাবের নমুনা পরীক্ষার তথ্য উপস্থাপন করা হয়। 

তিনি জানান, আরও ২১৪ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৭ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৬ জনের ১৩ জিন পুরুষ ও ৩জন নারী। এদের মধ্যে ১ জনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১০ বছরের নিচে । এদের মধ্যে ৭ জন ঢাকা বিভাগের, ৫ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন সিলেট বিভাগের, ১ জন রংপুর বিভাগের। গত ২৪ ঘণ্টায় হাস্পাতালে ১২ জন ও নিজ বাসায় ৪ জন করোনা আক্রান্ত রোগী মারা গিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন। অতি প্রয়োজন না হলে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়। এ ছাড়া ঘর থেকে বের হতে হলে অবশ্যই মাস্ক ও গ্লাভস ব্যবহার করার পরামর্শ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। করোনা সংক্রমণ রোধে তিনি বেশি বেশি আমিষ জাতীয় খাবার খাবার পরামর্শ দেন। এছাড়া ভাইরাস সংক্রমণ রোধে ধূমপান না করার পরামর্শ দেন।

মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় - dainik shiksha মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website