করোনা : সরকারকে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়ার আহ্বান ঢাবির - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

করোনা : সরকারকে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়ার আহ্বান ঢাবির

ঢাবি প্রতিনিধি |

করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশের সমাজ, অর্থনীতি, উন্নয়ন, পরিবেশ, শিক্ষা ও সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে যে প্রভাব পড়বে সে সকল বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ও গবেষকদের সুচিন্তিত মতামত গ্রহণ করার জন্য সরকারের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

সোমবার (২০ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনদের সঙ্গে অনলাইন ভার্চুয়াল মিটিং প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে এক সভায় এই আহ্বান জানানো হয়।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এ সভায় সংযুক্ত ছিলেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, পৃথিবীর উন্নত দেশসমূহে বড় ধরনের কোনো সঙ্কট তৈরি হলে সরকার সে দেশের বড় বড় বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ ও গবেষকদের পরামর্শ নিয়ে থাকে।

তিনি বলেন, করোনার কারণে বাংলাদেশে যে সমস্যার তৈরি হয়েছে তার জন্য আমরা নিজ থেকে সরকারের প্রতি আহ্বান জানিয়েছি। সরকার যদি বিশেষজ্ঞদের মতামত ও পরামর্শ নিতে পারে সে ক্ষেত্রে সরকার ও দেশের জনগণ উভয়েই লাভবান হবে। সম্ভাব্য ক্ষতির পরিমাণও কমে যাবে। আমরা আশা করি সরকার এই সুযোগ ব্যবহার করতে পারবে।

প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি - dainik shiksha প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় - dainik shiksha মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় এনটিআরসিএ কর্মকর্তা পরিচয়ে প্রধান শিক্ষকদের কাছে চাঁদা দাবি - dainik shiksha এনটিআরসিএ কর্মকর্তা পরিচয়ে প্রধান শিক্ষকদের কাছে চাঁদা দাবি যাত্রাবাড়ী আইডিয়াল : যেদিন প্রধান শিক্ষক পদে আবেদন সেদিনই নিয়োগ - dainik shiksha যাত্রাবাড়ী আইডিয়াল : যেদিন প্রধান শিক্ষক পদে আবেদন সেদিনই নিয়োগ চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না - dainik shiksha চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক - dainik shiksha হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক please click here to view dainikshiksha website