করোনা সারা দুনিয়ায় প্রায় ১৯ হাজার প্রাণ কেড়েছে - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা সারা দুনিয়ায় প্রায় ১৯ হাজার প্রাণ কেড়েছে

নিজস্ব প্রতিবেদক |

বিশ্বজুড়ে ১৮ হাজার ৮৯১ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৩। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

এখন পর্যন্ত ১৯৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। দেশটিতে নতুন করে আরও ৪৭ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২১৮। অপরদিকে করোনায় আকান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ২৮১ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। ফলে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৬ হাজার ৮২০ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৪৯ জন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ১৭৬। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ হাজার ৩২৬ জন।

অপরদিকে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৮০৮ এবং মৃত্যু হয়েছে ৭৭৫ জনের। স্পেনে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৫৮ এবং মারা গেছে ২ হাজার ৯৯১ জন।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৯৯১ এবং মারা গেছে ১৫৯ জন। ইরানে মোট আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮১১ এবং মারা গেছে ১ হাজার ৯৩৪ জন।

ফ্রান্সে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৩০৪ এবং মৃত্যু হয়েছে ১ হাজার ১শ জনের। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৭৭ এবং মারা গেছে ১২২ জন।

দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৭ এবং মারা গেছে ১২০ জন। যুক্তরাজ্যে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৭৭ এবং মৃত্যু হয়েছে ৪২২ জনের।

অস্ট্রেলিয়ায় করোনায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৩১৭ জন এবং মারা গেছে ৮ জন। অপরদিকে মালয়েশিয়ায় এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬২৪ এবং মৃত্যু হয়েছে ১৬ জনের।

নেদারল্যান্ডে করোনায় হয়েছে ৫ হাজার ৫৬০ জন এবং মৃত্যু হয়েছে ২৭৬ জনের। কানাডায় করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৯২ এবং মারা গেছে ২৬ জন।

অপরদিকে জাপানে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৯৩ এবং মৃত্যু ৪৩। পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৭২ এবং মারা গেছে ৭ জন।

থাইল্যান্ডে করোনায় আক্রান্তের সংখ্যা ৮২৭ এবং মৃত্যু হয়েছে ৪ জনের। সৌদি আরবে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৬৭ এবং একজনের মৃত্যু হয়েছে।

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত ৫৫৮ এবং মারা গেছে দু'জন। ভারতে করোনায় আক্রান্ত ৫৩৫ এবং ১০ মৃত্যু হয়েছে। কাতারে করোনায় আক্রান্ত ৫২৬। তবে সেখানে এখন পর্যন্ত কোনো প্রাণহানি ঘটেনি।

অপরদিকে, হংকংয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৮৬ এবং মারা গেছে ৪ জন। এদিকে, বাংলাদেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬ জন ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯। এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে এবং ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ - dainik shiksha করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা - dainik shiksha ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - dainik shiksha একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website