কর্মঘণ্টা নির্ধারণের দাবিতে দপ্তরিদের অবস্থান কর্মসূচি শুরু কাল (ভিডিও) - ভিডিও এ্যালবাম - দৈনিকশিক্ষা

কর্মঘণ্টা নির্ধারণের দাবিতে দপ্তরিদের অবস্থান কর্মসূচি শুরু কাল (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

নির্দিষ্ট কর্মঘণ্টা নির্ধারণ ও চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে রাজপথে আন্দোলনে নামছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত দপ্তরি কাম প্রহরীরা। আগামীকাল রোববার (২৯ ডিসেম্বর) থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে  বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির ব্যানারে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করেবেন তারা।

দৈনিক শিক্ষাডটকমের অফিসে এসে এ দাবি ও দাবি আদায়ে ঘোষিত কর্মসূচি নিয়ে কথা বলেছেন  সংগঠনটির সভাপতি সাধন কান্ত বাড়ই, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন মোল্লাসহ অন্যান্য নেতারা। 

দপ্তরি নেতারা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, রিট মামলার প্রেক্ষিতে আদালতের দেয়া রুলের জবাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জবাবে বলা হয়েছে, ‘দপ্তরিদের চাকরি ২৪ ঘণ্টা নয়। স্কুলের সময় আমাদের দায়িত্ব পালন করতে হবে।’ কিন্তু প্রাথমিকের দপ্তরিদের ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করতে হয়। যা অমানবিক। তাই, দপ্তরি কাম প্রহরীদের জন্য সুস্পষ্ট কর্মঘণ্টা নির্ধারণের দাবি জানাচ্ছি। 

এ সময় দপ্তরি নেতারা দৈনিক শিক্ষাডটকমকে বলেন,  অবিলম্বে রায় কার্যকরের মাধ্যমে দপ্তরিদের জন্য স্বতন্ত্র পদ সৃষ্টি করে কর্মরত দপ্তরি কাম প্রহরীদের রাজস্ব খাতে স্থানান্তর এবং একইসঙ্গে আইন অনুযায়ী কর্মঘণ্টা নির্ধারণ করে একটি পরিপত্র জারির মাধ্যমে ২৪ ঘণ্টার ‘অমানসিক যন্ত্রণা’ থেকে মুক্তির দাবি জানাচ্ছি।

নেতারা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা কোন সহিংস কর্মসূচি ঘোষণা করিনি। দপ্তরিরা আগামী ২৯ ডিসেম্বর সকাল থেকে নির্দিষ্ট কর্মঘণ্টা নির্ধারণ ও চাকরি রাজস্বখাতে স্থানান্তরের ‘যৌক্তিক’ দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে।

দৈনিক শিক্ষাডটকমের স্টুডিওতে দেয়া দপ্তরি নেতাদের আন্দোলনের ঘোষণার ভিডিওটি পাঠক-দর্শকদের জন্য তুলে ধরা হলো।

ভিডিও দেখতে ক্লিক করুন: নির্দিষ্ট কর্মঘণ্টা নির্ধারণের দাবিতে আন্দোলনে নামছেন দপ্তরিরা

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website