কর্মবিরতিতে ঢাকা বোর্ড কর্মচারীরা - বিবিধ - Dainikshiksha

কর্মবিরতিতে ঢাকা বোর্ড কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক |

১১ থেকে ১৬ গ্রেডভুক্ত কর্মচারীদের প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তা পদে পদোন্নতি ও বেতনগ্রেড উন্নীতকরণের দাবিতে আন্দোলন শুরু করেছে ঢাকা শিক্ষা বোর্ডের কর্মচারীরা। ঢাকা শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের ডাকে রোববার (২ ডিসেম্বর) সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা। একই দাবিতে আগামী ৫ ও ৬ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফের কর্মবিরতিতে যাবেন কর্মচারীরা। এতেও দাবি আদায় না হলে ১৩ ডিসেম্বর মানবন্ধন কর্মসূচি পালনের ঘোষনা রয়েছে।

শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন দৈনিকশিক্ষা ডটকমকে জানান, সরকার কর্মচারীদের জীবনমান উন্নয়ন ও জনপ্রশাসনে গতিশীলতা আনতে সব মন্ত্রণালয় এবং এর অধীনস্থ বিভাগ, অধিদপ্তর, পরিদপ্তর এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ১১-১৬ গ্রেডভুক্ত কর্মচারীদের পদের নাম ও বেতন গ্রেড উন্নীতকরণের পদক্ষেপ নিয়েছে।

এ প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় তথ্য সংগ্রহের জন্য বোর্ডগুলোকে বারবার তাগিদ দিচ্ছে। কিন্তু বোর্ড কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো গুরুত্ব দিচ্ছে না। কয়েক দফা বোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিতভাবে দাবি বাস্তবায়নের কথা জানিয়েছি। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছি।

আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ - dainik shiksha আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন - dainik shiksha এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন ভিকারুননিসার অডিট রিপোর্ট, শাখা খোলার কাগজপত্র চেয়েছে ঢাকা বোর্ড - dainik shiksha ভিকারুননিসার অডিট রিপোর্ট, শাখা খোলার কাগজপত্র চেয়েছে ঢাকা বোর্ড কে এই নাজনীন ফেরদৌস? - dainik shiksha কে এই নাজনীন ফেরদৌস? জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website