কর্মবিরতিতে ঢাকা বোর্ড কর্মচারীরা - বিবিধ - Dainikshiksha

কর্মবিরতিতে ঢাকা বোর্ড কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক |

১১ থেকে ১৬ গ্রেডভুক্ত কর্মচারীদের প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তা পদে পদোন্নতি ও বেতনগ্রেড উন্নীতকরণের দাবিতে আন্দোলন শুরু করেছে ঢাকা শিক্ষা বোর্ডের কর্মচারীরা। ঢাকা শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের ডাকে রোববার (২ ডিসেম্বর) সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা। একই দাবিতে আগামী ৫ ও ৬ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফের কর্মবিরতিতে যাবেন কর্মচারীরা। এতেও দাবি আদায় না হলে ১৩ ডিসেম্বর মানবন্ধন কর্মসূচি পালনের ঘোষনা রয়েছে।

শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন দৈনিকশিক্ষা ডটকমকে জানান, সরকার কর্মচারীদের জীবনমান উন্নয়ন ও জনপ্রশাসনে গতিশীলতা আনতে সব মন্ত্রণালয় এবং এর অধীনস্থ বিভাগ, অধিদপ্তর, পরিদপ্তর এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ১১-১৬ গ্রেডভুক্ত কর্মচারীদের পদের নাম ও বেতন গ্রেড উন্নীতকরণের পদক্ষেপ নিয়েছে।

এ প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় তথ্য সংগ্রহের জন্য বোর্ডগুলোকে বারবার তাগিদ দিচ্ছে। কিন্তু বোর্ড কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো গুরুত্ব দিচ্ছে না। কয়েক দফা বোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিতভাবে দাবি বাস্তবায়নের কথা জানিয়েছি। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছি।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website