কর্মহীন আড়াই হাজার পরিবারের পাশে ঢাকা জেলা প্রশাসন - কলেজ - দৈনিকশিক্ষা

কর্মহীন আড়াই হাজার পরিবারের পাশে ঢাকা জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক |

দেশে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ভাইরাস সংক্রমণ ঠেকাতে সব সরকারি অফিস স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। জনজীবন হয়ে পড়েছে স্থবির। এ অবস্থায় বিপাকে পড়েছেন অসহায় দিনমজুর ও নিম্নআয়ের খেটে খাওয়া মানুষরা। রাজধানীর এমনই আড়াই হাজার কর্মহীন পরিবারের পাশে দাঁড়িয়েছে ঢাকা জেলা প্রশাসন। মঙ্গলবার (৭ এপ্রিল) ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ২ হাজার ৪৯৯টি কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে​ কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ 

জেলা প্রশাসন অফিস দৈনিক শিক্ষাডটকমকে জানায়, মঙ্গলবার সরকারের নির্দেশনা অনুযায়ী রাজধানীর বঙ্গবন্ধু কলেজ মাঠেপল্লবী বিহারী ক্যাম্পের এক হাজার পরিবারকে, জুরাইনের আশরাফ মাস্টার স্কুলে ৬৫০ পরিবারকে , বংশালের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান কলেজ মাঠে ২৩৭ পরিবারকে , দয়াগঞ্জে হিজড়া সম্প্রদায়ের ১০০ জনকেসহ দিনমজুর, রাজমিস্ত্রী, রিক্সাওয়ালা, ভ্যানচালক, ছুটা বুয়া, কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়াও লালবাগের বালুরঘাট ঈদগাহ মাঠে ২২৫টি পরিবারকে, চকবাজারের নবকুমার স্কুল মাঠে ২৮৭টি কর্মহীন পরিবারসহ সর্বমোট ২ হাজার ৪৯৯ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়াও ৩৩৩ কল সেন্টার ও ঢাকা জেলা প্রশাসনের কন্ট্রোল রুম আসা ফোন কলের ভিত্তিতে সিটি কর্পোরেশন এলাকাসহ ঢাকা জেলায়  বিভিন্ন এলাকায় মোট ৪০৬ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়। এসময় প্রত্যেক পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়।


ত্রাণ বিতরণকালে সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, এসিল্যান্ড সৈয়দ মোরাদ আলী, ফারজানা রহমান,  ইয়াসমিন মনিরা, শাকিলা বিনতে মতিন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ ও আল মামুন এবং সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসন অফিস দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে হোম কোয়ারেন্টাইন না মানা, সরকারি নির্দেশ অমান্য করে জনসমাগম করায় আজ ঢাকা মহানগরীর বিভিন্ন স্থান ও উপজেলাগুলোতে  ২ টি মোবাইল কোর্ট পরিচালনা করে বাইশ হাজার চারশ টাকা জরিমানা আদায় করা হয়। টিসিবির বিক্রয়কেন্দ্র ও  ওএমএস কেন্দ্রগুলো এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক সবসময় মনিটরিং করা হচ্ছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website