কর কমিশনারের কার্যালয়ে চাকরি - দৈনিকশিক্ষা

কর কমিশনারের কার্যালয়ে চাকরি

দৈনিক শিক্ষা ডেস্ক: |

কর কমিশনারের কার্যালয়ের কর অঞ্চল-১৫ ঢাকায় লোকবল নিয়োগ দেয়া হবে। এখানে ৭টি পদে মোট ১৬ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারেন এসব পদে। বিস্তারিত জানাচ্ছেন এম এ রহমান

কোন পদে কতজন : বিজ্ঞপ্তি অনুযায়ী কর কশিনারের কার্যালয়ে কম্পিউটার অপারেটর পদে একজন, উচ্চমান সহকারী পদে দু’জন, সাট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর পদে ৩ জন, অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৪ জন, গাড়ি চালক পদে একজন, অফিস সহায়ক পদে একজন ও নিরাপত্তা প্রহরী পদে ৪ জনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা : কম্পিউটার অপারেটর পদে আবেদনের যোগ্যতা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অগ্রাধিকার। অবশ্যই অপারেটরস অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। উচ্চমান সহকারি পদে আবেদনের যোগ্যতা স্নাতক বা সমমান ও কম্পিউটার বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ হতে হবে। সাট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর ও অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে যোগ্যতা চাওয়া হয়েছে এইচএসসি পাশ। সেই সঙ্গে সাটলিপি লিখন ও টাইপিংয়ে সুনির্দিষ্ট গতি। ৮ম শ্রেণী পাশ হলেই গাড়ি চালক পদে আবেদন করা যাবে। সেই সঙ্গে থাকতে হবে হালকা ও ভারী যানবাহন চালনায় অভিজ্ঞতা ও বৈধ লাইসেন্স। অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে আবেদনের যোগ্যতা এসএসসি। প্রতিটি পদে নির্দিষ্ট জেলার লোকদের নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তি দেখে জেলার শর্ত সম্পর্কে জেনে নিন।

বয়স : সব পদে আবেদনকারীর বয়স ১/১২ তারিখে অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধিদের ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

ডেটলাইন : আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনপত্র সংগ্রহ : আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.taxesyone15.com থেকে সংগ্রহ করতে পারবেন। সেটি পূরণ করে জমা দিতে হবে। খামের উপরে অবশ্যই পদের নাম, নিজ জেলা ও নাম-ঠিকানা লিখে দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে সব একাডেমিক সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি, সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি, নাগরিকত্ব সনদ, স্থানীয় জনপ্রতিনিধির সনদ ও চারিত্রিক সনদ জমা দিতে হবে।

আবেদনের ঠিকানা : কর কমিশনার, কর অঞ্চল-১৫, রিজ আহম্মেদ স্কয়ার, ৮ম তলা, ৫০/১, নয়াপল্টন, ভিআইপি রোড, ঢাকা- ১০০০ ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

বেতন : বিজ্ঞপ্তি অনুযায়ী কর কশিনারের কার্যালয়ে বিভিন্ন পদে চূড়ান্ত নিয়োগ পাওয়া ব্যাক্তিরা জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী বেতন ও অন্যান্য সুবিধা পাবেন। কম্পিউটার অপারেটর পদে একাদশ গ্রেডে ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০২৩০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। উচ্চমান সহকারী ও সাট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর পদে ১০২০০ টাকা থেকে ২৪৬৮০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ও গাড়ি চালক পদে ৯৩০০ টাকা থেকে ২২৪৯০ টাকা স্কেলে, অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে ৮২৫০ টাকা থেকে ২০০১০ টাকা স্কেলে বেতন ও তদসংশ্লিষ্ট সুবিধা দেয়া হবে।

প্রার্থী বাছাই : লিখিত, মৌখিক ও ব্যবহারিক (পদভেদে) পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। এসব পরীক্ষার তারিখ পরবর্তীতে বিজ্ঞপ্তি দিয়ে ও প্রতিষ্ঠানের ওয়েবসাইটে জানানো হবে।

পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি - dainik shiksha কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0067200660705566