কলকাতার কলেজ শিক্ষকদের সাথে দৈনিক শিক্ষার সম্পাদকের মতবিনিময় - কলেজ - দৈনিকশিক্ষা

কলকাতার কলেজ শিক্ষকদের সাথে দৈনিক শিক্ষার সম্পাদকের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক |

কলকাতার বিভিন্ন কলেজের কয়েকজন শিক্ষকের সাথে দৈনিক শিক্ষার উপদেষ্টা সম্পাদক ও সম্পাদকের মতবিনিময় সভা দৈনিক শিক্ষার অফিসে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ষা বিষয়ক বাংলাদেশের একমাত্র পত্রিকা দৈনিক শিক্ষার অফিসে আসেন তারা। এসময় দুইদেশের শিক্ষাব্যবস্থা নিয়ে আলোচনা হয়।  

দৈনিক শিক্ষার উপদেষ্টা সম্পাদক ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ মাজহারুল হান্নানের সঞ্চালনায় মত বিনিময় সভায় বাসন্তী দেবী কলেজের  ইতিহাসের শিক্ষক ড. পলাশ মণ্ডল, দর্শনের শিক্ষক ড. অপর্ণা সাধু ও রসায়নের ড. অমৃত মণ্ডল ও ইংরেজির চিন্ময় দে বক্তব্য রাখেন। দৈনিক শিক্ষার সম্পাদক সিদ্দিকুর রহমান খান ও পরিকল্পনা পরিচালক আবেদা সুলতানা বক্তব্য রাখেন।

কলকাতার কলেজ শিক্ষকদের সাথে দৈনিক শিক্ষার সম্পাদকের মতবিনিময় অনুষ্ঠিত হয় | ছবি : দৈনিকশিক্ষা

মতবিনিময় সভায় কলকাতার শিক্ষকরা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা বিশেষ করে শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণের প্রশংসা করেন। দুই বাংলার শিক্ষা ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয় মতবিনিময় সভায়। শিক্ষার মানোন্নয়নে অবদান রাখায় দৈনিক শিক্ষার প্রশংসা করেন কলকাতার শিক্ষকরা। এসময় তারা কলকাতার শিক্ষা ব্যবস্থার নানা দিক তুলে ধরেন।

দৈনিক শিক্ষার সম্পাদক ও এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)-এর প্রতিষ্ঠাতা সভাপতি সিদ্দিকুর রহমান খান ভারতীয় শিক্ষকদের সাথে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার নানা দিক নিয়ে আলোচনা করেন। শিক্ষার মানোন্নয়নে সরকারের নানা অবদান সম্পর্কে ভারতীয় শিক্ষকদের অবহিত করেন তিনি। একই সাথে মতবিনিময়ে অংশ নেয়ায় ভারতীয় শিক্ষকদের ধন্যবাদ জানান।

মতবিনময়ের আগে কলকাতার শিক্ষকরা এশিয়াটিক সোসাইটি আয়োজিত বাংলাদেশ ইতিহাস একাডেমির সম্মেলনে অংশগ্রহণ করেন। 

ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই - dainik shiksha ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার - dainik shiksha স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না - dainik shiksha উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় please click here to view dainikshiksha website