কলাপাড়ায় শিশু পাচাররোধে স্কুল ক্যাম্পেইন - স্কুল - Dainikshiksha

কলাপাড়ায় শিশু পাচাররোধে স্কুল ক্যাম্পেইন

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি |

পটুয়াখালীর কলাপাড়ায় শিশু পাচার প্রতিরোধ, বাল্যবিবাহ রোধে জনসচেতনতা ও সক্ষমতা বৃদ্ধিতে স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ ফেব্রিুয়ারি) চাকামইয়া বেতমোড় মাধ্যমিক বিদ্যালয় হল রুমে  স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধি, এস এমসি সদস্য, শিক্ষক ও স্কুলের শিক্ষার্থীদের নিয়ে শিশু পাচার প্রতিরোধ বিষয়ে সক্ষমতা বৃদ্ধিতে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। 

চাকামইয়া বেতমোড় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোতালেব সিকদারের সভাপতিত্বে ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাকামইয়া ইউনিয়ন পরিষদের ইউ পি সদস্য আব্দুল খালেক ফকির। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজের প্রভাষক মো.সাইদুর রহমান, চাকামইয়া বেতমোড় মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মজিবুর রহমান, এসএমসি সদস্য আনছার আলী সিকদার প্রমুখ। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাল্যবিবাহ দিতে বিভিন্ন সময় ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধনে বয়স বেশি লিখে নিতে চেষ্টা করেন অভিভাবকরা। তারা তাদের মেয়েদের বাল্য বিবাহ দেয়ার জন্য এ অন্যায় কাজটি করেন । জনপ্রতিনিধিরা এ বয়স বাড়ানোর কাজটি না করলে বাল্যবিয়ে অনেকটা কমে যাবে। এছাড়া শিশু পাচার রোধে সমাজের সকল স্তরের জনগণকে সচেতন ও সক্ষমতা বৃদ্ধি এবং সরকারি বেসরকারি সংস্থার  উপর গুরুত্ব আরোপ করেন।

ক্যাম্পেইন শেষে স্কুলে শিশু পাচার প্রতিরোধ, জনসচেতনতা ও সক্ষমতা বৃদ্ধিতে কমিটি ঘোষণা করা হয়। এতে শিক্ষার্থী রিফাত ও মুসফিকা ফারিয়া মিমকে অ্যাম্বাসেডর বানানো হয়।

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website