কলেজছাত্র হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন - কলেজ - Dainikshiksha

কলেজছাত্র হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি |

সিরাজগঞ্জ সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র সোহেল তালুকদারের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (২৬ আগস্ট) সকাল ১১টায় সিরাজগঞ্জ সরকারি কলেজ ক্যাম্পাসে ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টি.এম সোহেল, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক উম্মে তাসলিমা, বাংলা বিভাগের প্রধান মো. শফিকুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ ও নিহতের পিতা আব্দুল মোতালেব প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সোহেলের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে আর কোনো ছাত্রকে সোহেলের মতো অকালে প্রাণ দিতে না হয়। এ ছাড়াও হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের নিকট জোর দাবি জানান বক্তারা। 

মানববন্ধনে নিহতের মা শিউলী বেগম, ভাই সুজন তালুকদার, ইউপি সদস্য মো. সানোয়ার হোসেনসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও কয়েক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

প্রসঙ্গত, বাড়ির জমি নিয়ে সিরাজগঞ্জ সদর উপজেলার কান্দাপাড়া তালুকদারপাড়া এলাকার মোতালেব তালুকদার ও মোহন তালুকদারের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। গত শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে মোহন তালুকদার ও তার তিন ছেলে তাদের সহযোগীদের নিয়ে মোতালেব তালুকদারের বাড়িতে হামলা চালায়। এ সময় মোতালেব তালুকদার ও তার দুই ছেলেকে এলোপাথারি পিটিয়ে আহত করে।

আহতাবস্থায় মোতালেব তালুকদার ও তার ছেলে সিরাজগঞ্জ সরকারি কলেজের ছাত্র সোহেল রানা তালুকদারকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে ভর্তি করেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে সোহেল মারা যায়।

এ ঘটনায় নিহতের মা শিউলি বেগম বাদী হয়ে আলামিন, দুলাল, আলোসহ ১৪ জনের নাম উল্লেখ করে সিরাজগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মহিলা কোটায় এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা - dainik shiksha মহিলা কোটায় এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা ৩ সপ্তাহ সময় চাইলেন বুয়েট ভিসি - dainik shiksha ৩ সপ্তাহ সময় চাইলেন বুয়েট ভিসি ছাত্রীকে থাপ্পড় মারায় সহপাঠীর কারাদণ্ড - dainik shiksha ছাত্রীকে থাপ্পড় মারায় সহপাঠীর কারাদণ্ড স্কুলে মাকে অপমান করায় ক্ষোভে অজ্ঞান ছাত্রের মৃত্যু - dainik shiksha স্কুলে মাকে অপমান করায় ক্ষোভে অজ্ঞান ছাত্রের মৃত্যু সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website