কলেজের হোস্টেলে হঠাৎ অসুস্থ ১২ শিক্ষার্থী - কলেজ - দৈনিকশিক্ষা

কলেজের হোস্টেলে হঠাৎ অসুস্থ ১২ শিক্ষার্থী

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি |

সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজের মওলানা আব্দুর রশিদ তর্কবাগিশ হলের ১২ জন শিক্ষার্থী বৃহস্পতিবার (১৭ অক্টোবর) হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। রাতেই অসুস্থদের ১০ জনকে গুরুতর অবস্থায় সিরাজগঞ্জ বেগম ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসক জানান অসুস্থরা ভাইরাস জ্বরে আক্রান্ত। শুক্রবার (১৮ অক্টোবর) সকালে অসুস্থদের হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। এদিকে এ ঘটনার পরে এ হলসহ কলেজের অন্যান্য হোস্টেল সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।

হলের সুপার ও বিজ্ঞান কলেজের আইসিটি শিক্ষক রফিকুল ইসলাম খোকন দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষার্থীরা হঠাৎ করে জ্বর ও মাথা ব্যাথায় আক্রান্ত হন। অনেকে বমি করতে শুরু করেন। এতে পুরো হলের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে দ্রুত অ্যাম্বুলেন্স ডেকে সাব্বির, তুষার, জাহিদ, আলামিন, শহিদুল, নুর, আশরাফুল, মোস্তফা, ইব্রাহীম ও হাসানসহ ১০ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। খাদ্যে বিষক্রিয়া হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল। পরে চিকিৎসক জানিয়েছেন এটা এক ধরনের ভাইরাস জ্বর।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দৈনিক শিক্ষাডটকমকে জানান, এটা এক ধরনের ভাইরাস জ্বর। এভাবে এ জ্বর দ্রুত পার্শ্ববর্তী একাধিক ব্যক্তির মধ্যে ছড়িয়ে পড়তে পারে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বর্তমানে হাসপাতালে ভর্তি শিক্ষার্থীরা কিছুটা সুস্থ হয়েছেন। শুক্রবার সকাল ১০ টার দিকে হাসপাতাল থেকে তাদেরকে ছেড়ে দেয়া হয়। 

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website