কলেজ জাতীয়করণের আবেদন - কলেজ - Dainikshiksha

কলেজ জাতীয়করণের আবেদন

নিজস্ব প্রতিবেদক |

সর্বশেষ ৩০২টি কলেজ জাতীয়করণের মাধ্যমে দেশের প্রায় প্রত্যেকটি উপজেলায় কলেজ জাতীয়করণ হওয়ার পথে। অথচ একমাত্র ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল ডিগ্রি কলেজ জাতীয়করণ থেকে বঞ্চিত হয়ে আছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক নিবন্ধে এ তথ্য জানা যায়। নিবন্ধটি লিখেছেন প্রশান্ত কুমার বসাক।

এর অবস্থান উপজেলা সদরে। সবচেয়ে বৃহৎ ও পুরনো। ১৯৭২ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত। উপজেলা পর্যায়ে কলেজ জাতীয়করণের জন্য সরকারি নীতিমালায় যে বিষয়গুলো বিবেচনায় রাখা হয়েছে, তার সবগুলোই এ কলেজের রয়েছে। যেমন পাঁচ একর পরিমাণ বিস্তীর্ণ ক্যাম্পাস, পর্যাপ্ত শ্রেণিকক্ষ, পাঁচ হাজারের বেশি ছাত্রছাত্রী, উপজেলার প্রধান সড়ক সংলগ্ন চমৎকার লোকেশন, সকল পরীক্ষায় অত্যন্ত সন্তোষজনক রেজাল্ট, দক্ষ শিক্ষকমণ্ডলী, লাইব্রেরি, স্থাবর-অস্থাবর সম্পত্তি ইত্যাদি।

২০১৬ খ্রিষ্টাব্দের ২৪ জুলাই রাণীশংকৈল ডিগ্রি কলেজ জাতীয়করণের জন্য সম্মতি প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২ আগস্ট ২০১৬-তে কলেজ পরিদর্শনের জন্য চিঠি জারি করা হয় এবং অজ্ঞাত কারণে ঐ দিনই জাতীয়করণের পরবর্তী কার্যক্রম স্থগিত করার জন্য পত্র জারি করা হয়। ২০১৮ খ্রিষ্টাব্দের ৫ মে জাতীয়করণের পক্ষে হাইকোর্টের রায় পাওয়া যায়। তারপরেও দুর্ভাগ্যবশত কলেজটি জাতীয়করণ থেকে বঞ্চিত। বিষয়টির প্রতি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এবং অবিলম্বে জাতীয়করণের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিনীত আবেদন জানাচ্ছি।

প্রশান্ত কুমার বসাক : প্রভাষক, রাণীশংকৈল ডিগ্রি কলেজ, ঠাকুরগাঁও।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website