please click here to view dainikshiksha website

কাউখালীতে বাল্যবিয়ে বন্ধ করলো স্কুলছাত্রী তাহমিনা

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি | মে ১৯, ২০১৭ - ৭:১৭ অপরাহ্ণ
dainikshiksha print

পিরোজপুরের কাউখালীতে বাল্যবিবাহ বন্ধ করলো ১০ম শ্রেণির সাহসী ছাত্রী তাহমিনা। বৃহস্পতিবার (১৮ই মে) উপজেলার কুমিয়ান গ্রামের দিনমজুর আবুল হোসেন মাঝির ৭ম শ্রেণিতে পড়ুয়া মেয়ে সাবিনা (১৩) কে একই উপজেলার চিরাপাড়া গুচ্ছগ্রামের দিনমজুর জয়নালের ছেলে সাগর হোসেন (১৭) এর সাথে বিয়ে দেয়ার প্রস্তুতির চলছিল।

তবে কেউন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী সাহসী তাহমিনা খবর পেয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুদ্দোহা চান, সামাজিক উদ্যোক্তা আঃ লতিফ খসরুকে নিয়ে ঘটনা স্থলে পৌছে মেয়ের অভিভাবকদের বুঝিয়ে বাল্য বিবাহ থেকে রক্ষা করেন সাবিনাকে।

এ ব্যাপারে ২নং আমরাজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সামসুদ্দোহা চান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, বাল্য বিয়ের আয়োজনের বিষয়টি আমরা জানা ছিলনা। সাহসী স্কুল ছাত্রী তাহমিনা আমার কাছে এসে বিষয়টি জানালে তাকে সঙ্গে নিয়ে বিয়ে বাড়িতে গিয়ে বিয়ে পন্ড করে দেয়া হয়।

স্কুল ছাত্রী তাহমিনা বাল্য বিয়ে প্রতিরোধে সমাজকে জাগ্রত করার জন্য উপজেলার বিভিন্ন এলাকায় সাইকেলে ঘুরে ও স্কুল, কলেজ ও মাদ্রাসায় প্রচার প্রচারণার মাধ্যমে অনেক বাল্য বিবাহ বন্ধ করে ইতিহাস সৃষ্টি করে। বাল্য বিবাহ থেকে রক্ষা পাওয়া সাবিনার লেখাপড়াসহ সকল দায়িত্ব নিলেন শিক্ষানুরাগী আঃ লতিফ খসরু।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন