কাউখালীতে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে শিক্ষক-শিক্ষার্থীরা - স্কুল - দৈনিকশিক্ষা

কাউখালীতে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে শিক্ষক-শিক্ষার্থীরা

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি |

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে নিজ হাত সব সময় পরিষ্কার রাখা। কিন্তু  বর্তমানে বাজারে যখন চাহিদা অনুযায়ী হ্যান্ড স্যানিটাইজারের সরবরাহ পাওয়া যাচ্ছে না কিংবা পেলেও কিনতে হচ্ছে চড়া মূল্যে, তখন সামাজিক দায়বদ্ধতা থেকেই করোনা ভাইরাসের বিস্তার রোধে পিরোজপুরের কাউখালী উপজেলার সরকারি বালক ও বালিকা বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা নিজ উদ্যোগে বানাচ্ছে হ্যান্ড স্যানিটাইজার। 

কাউখালীতে শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে তৈরি হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার | ছবি : কাউখালী প্রতিনিধি

কাউখালী সরকারি বালক বিদ্যালয়ের গণিত শিক্ষক আমিনুর রহমানের নেতৃত্বে বিদালয়ের ৭-৮জন শিক্ষার্থী নিজ উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে। এসময় তারা প্রতিটি ১০০ মি.লি. পরিমাণের ১ হাজার বোতল স্যানিটাইজার তৈরি করবেন। তাদের তৈরি এই হ্যান্ড স্যানিটিইজার উপজেলা প্রশাসনের মাধ্যমে এলাকার সাধারণ মানুষের মাঝে বিনা মূল্যে বিতরণ করা হবে।


 কাউখালী সরকারি এস বি বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাস আক্রমণের পর থেকেই বাজারে সংকট দেখা দিয়েছে হ্যান্ড ওয়াস ও হ্যান্ড স্যানিটাইজারের। একারণেই স্থানীয় সাধারণ মানুষের মাঝে বিনা মূল্যে স্যানিটাইজার বিতরণের জন্য উপজেলা নির্বাহী অফিসার আমাদেরকে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করার জন্য বলেন। আমাদের বিদ্যালয়টি বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা না আসায় আমরা শিক্ষকরাই নিজ উদ্যোগেই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছি। আমাদের তৈরি করা হ্যান্ড স্যানিটাইজারগুলো উপজেলা প্রশাসনের কাছে বিনা মূল্যে বিতরণের জন্য দেয়া হবে।

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website