please click here to view dainikshiksha website

কাজী নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্যের মেয়াদ পূর্তিতে সংবর্ধনা

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | আগস্ট ১১, ২০১৭ - ৮:২৯ অপরাহ্ণ
dainikshiksha print

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলমের মেয়াদ পূর্তিতে সংবর্ধনার আয়োজন করেছে ‘ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ’।

বৃহস্পতিবার (১০ই আগস্ট)দুপুরে বিজ্ঞান ভবনের (নিচ তলায়) ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজের সেমিনার কক্ষে এই সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজের সহকারি পরিচালক রাশেদুল আনাম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এবং ২০১৪ থেকে শুরু করে এপর্যন্ত ইন্সটিটিউটের সকল কার্যক্রম সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন।

আলোচনা সভায় উপাচার্য মোহীত উল আলম বলেন, এই নজরুল ইন্সটিটিউট সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি, নজরুল বিষয়ক গবেষণাধর্মী গ্রন্থ ও প্রকাশনা, নজরুলের উপর তথ্যচিত্র, আন্তর্জাতিক সেমিনার সহ নজরুলকে নিয়ে চর্চার একটা প্ল্যাটফর্ম তৈরি করে দিয়েছে। নজরুল গবেষণার মাধ্যমে ভবিষ্যতে বাঙ্গালি জাতি নজরুল এবং তার লেখনির সময়পোযোগী সম্যক ধারণা পাবে।

সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ এম এম শামসুর রহমান, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক আল জাবির, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল হালিম।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন