কারিগরিতে প্রভাষককে (বিশেষ) অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিন - মতামত - Dainikshiksha

কারিগরিতে প্রভাষককে (বিশেষ) অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিন

মো. আলমগীর কবীর |

কম্পিউটার অপারেশন হিসাবে দীর্ঘ বিশ বছরের অধিককাল সহকারী অধ্যাপক পদে চাকরি করে আসছি। নতুন জাতীয়  শিক্ষা নীতিমালা ও জনবল কাঠামোর একটি ধারায় বলা আছে, কারিগরি শিক্ষার প্রভাষক/সহকারী অধ্যাপক অধ্যক্ষ হিসেবে দরখাস্ত করতে পারবেন না। এটি আমার দৃষ্টিগোচর হয়েছে।

 আমার প্রশ্ন, যে কারণে আমাদের বাদ দেয়া হচ্ছে, সেটি যদি আমরা আমাদের যোগ্যতা দিয়ে প্রমাণ করতে পারি, তাহলে এ বাধা কেন থাকবে? অর্থাৎ আমি বলতে চাচ্ছি, ছয়মাসের ডিপ্লোমা অথবা তিন মাসের সার্টিফিকেট কোর্সের স্থলে যদি ওই স্পেশালাইজেশনের ওপর মাস্টাার্স থাকে তবে সেক্ষেত্রে কেন আমরা বাদ যাব?

 যেমন আমার আইসিটিতে মা¯টার্স আছে, অন্যান্য আরো তিন বিষয়ে বাংলা, ইংরেজি, ইসলামিক  শিক্ষায়)  মা¯টার্স আছে, তাহলে আমি কেন এ সুযোগ থেকে বঞ্চিত হবো? তাছাড়া কোন প্রভাষক তো যে কোন বিষয়ে মা¯টার্স ছাড়া হতে পারে না। সেক্ষেত্রে এ কালাকানুন কেন থাকবে? তারপরও যদি নিয়ম করতে হয়, তবে আমার বিনীত আবেদন, শিক্ষানীতি ও জনবল কাঠামোর ওই ধারা সংশোধন করা হোক। 

লেখক : সহকারী অধ্যাপক, শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজ,  কলারোয়া, সাতক্ষীরা। 

সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর অনলাইনে এমপিও আবেদন শুরু - dainik shiksha অনলাইনে এমপিও আবেদন শুরু ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে - dainik shiksha ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ - dainik shiksha দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website