কারিগরির নতুন জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ - এমপিও - Dainikshiksha

কারিগরির নতুন জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষকদের বদলির বিধান রেখে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও নীতিমালা জারি করা হয়েছে। এ নীতিমালায় শিক্ষক যোগদানের বয়সসীমা ৩৫ বছর নির্ধারণ করা হয়েছে। রোববার (২২ জুলাই) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ নীতিমালা প্রকাশ করা হয়েছে।

কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে স্বতন্ত্র মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনস্টিটিউটে সুপারিনটেনডেন্ট, ট্রেড ইন্সট্রাক্টর, বিষয়ভিত্তিক সহকারী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ ১৯টি পদ, সংযুক্ত মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনস্টিটিউটের জন্য ট্রেড ইন্সট্রাক্টর, বিষয়ভিত্তিক সহকারি শিক্ষক-কর্মচারীসহ নয়জন এবং স্বতন্ত্র উচ্চ মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনস্টিটিউটের জন্য অধ্যক্ষ, চিফ ইন্সট্রাক্টর টেক/ননটেক, ইন্সট্রাক্টর (টেক), বিভিন্ন ট্রেডের শিক্ষক-কর্মচারীসহ ২০টি পদ সৃষ্টি করা হয়েছে।

আরও পড়ুন: মাদরাসার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ

এর আগে গত ১২ জুন স্কুল ও কলেজকে এমপিও দিতে ‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা, ২০১৮’ জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এ নীতিমালায় শিক্ষক নিয়োগে প্রবেশের বয়সসীমা ৩৫ রাখা হয়। এই নীতিমালার মাদরাসা শিক্ষক নিয়োগের বিধান রেখে নীতিমালা জারি করা হয়।

আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো - dainik shiksha আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম - dainik shiksha কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম পরীক্ষার আগে অনৈতিক পথ না খোঁজার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha পরীক্ষার আগে অনৈতিক পথ না খোঁজার আহ্বান শিক্ষামন্ত্রীর রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী - dainik shiksha রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না একনেক অনুমোদিত প্রকল্প থেকে বাদ ২০৫ মাদরাসা, ক্ষোভ - dainik shiksha একনেক অনুমোদিত প্রকল্প থেকে বাদ ২০৫ মাদরাসা, ক্ষোভ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website