কারিগরি শিক্ষা বোর্ডের ভর্তি ফি পরিশোধ বিকাশে - বিবিধ - Dainikshiksha

কারিগরি শিক্ষা বোর্ডের ভর্তি ফি পরিশোধ বিকাশে

নিজস্ব প্রতিবেদক |

 কারিগরি শিক্ষা বোর্ডের অধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ২০১৯-২০২০ শিক্ষা বর্ষে ভর্তির আবেদনপত্রের ফি বিকাশে পরিশোধ করা যাবে।  এ লক্ষ্যে সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের সাথে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মাহবুবুর রহমান এবং বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন। 

এই চুক্তির আওতায়, ১৫০০ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কোন ধরনের ঝামেলা ছাড়াই তাদের সুবিধাজনক সময়ে সুবিধাজনক স্থান থেকে আবদেন পত্রের ফি পরিশোধ করতে পারবেন। যা ভর্তিচ্ছু প্রায় ৬ লাখ শিক্ষার্থীর সময় ও খরচ বাঁচাবে এবং কারিগরি শিক্ষা বোর্ডের সামগ্রিক ভর্তি আবেদন প্রক্রিয়াকে সহজ করবে। 

১২ মে থেকে ৮ জুন পর্যন্ত শিক্ষার্থীরা আবেদন পত্রের ফি বিকাশে পরিশোধ করতে পারবেন। বিকাশ অ্যাপের পে বিল মেন্যু থেকে কারিগরি শিক্ষা বোর্ড নির্বাচন করে খুব সহজেই আবেদন পত্রের ফি পরিশোধ করা যাবে। চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কারিগরি শিক্ষা বোর্ডের ডেপুটি ডিরেক্টর (এলএমডি) মো: জহিরুল ইসলাম এবং বিকাশের হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরী সহ উভয় প্রতিষ্ঠানের উদ্ধর্তন কর্মকর্তারা। 

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ সরকারিকৃত শতাধিক কলেজ অধ্যক্ষের যোগ্যতায় ঘাটতি নিয়োগে অনিয়ম - dainik shiksha সরকারিকৃত শতাধিক কলেজ অধ্যক্ষের যোগ্যতায় ঘাটতি নিয়োগে অনিয়ম সাধারণ শিক্ষায় যুক্ত হচ্ছে ভোকেশনাল কোর্স - dainik shiksha সাধারণ শিক্ষায় যুক্ত হচ্ছে ভোকেশনাল কোর্স জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের - dainik shiksha বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা - dainik shiksha তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website