কিংবদন্তি শিল্পী আব্দুল আলীমের স্ত্রীর মৃত্যু - বিবিধ - দৈনিকশিক্ষা

কিংবদন্তি শিল্পী আব্দুল আলীমের স্ত্রীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক |

বাংলা গানের কিংবদন্তি শিল্পী পল্লী সম্রাট’খ্যাত আব্দুল আলীমের স্ত্রী জমিলা আলীম আর নেই। ইন্নানিল্লাহি....রাজিউন।

সোমবার, ১২ অক্টোবর দিবাগত রাত ২টা ২৫ মিনিটে মস্তিষ্কে রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে  এই তথ্য নিশ্চিত করেছেন তার কন্যা সংগীতশিল্পী নুরজাহান আলীম।

তিনি জানান, মৃত্যুকালে তার মায়ের বয়স হয়েছিলো ৮৩ বছর। তিনি চার ছেলে, তিনি মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

জমিলা আলীম দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। গতকাল রাতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে বনশ্রীর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মৃত্যবরণ করেন বলে জানান নুরজাহান।

এ সংগীতশিল্পী তার মায়ের জন্য দোয়া চেয়ে বলেন, ‘আমার মাকে আমি আর কখনো মা বলে ডাকতে পারবো না। আর কখনো বলবে না তুই আসবি কবে, কখন আসবি, আমি কিন্তু তোর অপেক্ষায় আছি। আমি কিভাবে ভুলে থাকবো আমার মাকে?

সবার কাছে আমার মায়ের জন্য দোয়া চাই। নিরবে নিভৃতে চমৎকার এক জীবন কাটিয়ে গেছেন আমার।’


নুরজাহান আরও জানান, আজ বুধবার ১৩ অক্টোবর দাফন সম্পন্ন হবে তার মা জমিলা আলীমের। বিক্রমপুরের দোহার থানায় নিজের বাবার বাড়ির পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে জমিলাকে।

প্রসঙ্গত, বাংলাদেশের লোকসংগীতের প্রাণপুরুষ, লোকসংগীতের মুকুটহীন সম্রাট, মরমি শিল্পী আবদুল আলীমের সঙ্গে পাকিস্তান শাসনামলে সংসার শুরু করেন জমিলা। প্রেম-ভালোবাসায় ভরা সেই সংসারে জমিলাকে এক করে ১৯৭৪ সালের ৫ সেপ্টেম্বর পৃথিবীর মায় ত্যাগ করেন আব্দুল আলীম। স্বামীর প্রয়াণের দীর্ঘ ৪৬ বছর পর আজ জমিলাও চলে গেলেন না ফেরার।

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website