please click here to view dainikshiksha website

কিশলয় বালিকা বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১৫, ২০১৭ - ৬:৫১ অপরাহ্ণ
dainikshiksha print

রাজধানীর মোহাম্মদপুরে কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবস উপলক্ষে আলোচনা, কবিতা আবৃতি, রচনা লিখন, চিত্রাঙ্কন, হামদ-নাত প্রতিযোগিতা ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৫ই আগষ্ট) সকালে বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক ও কলামিস্ট অধ্যক্ষ মো. রহমত উল্লাহে্র সভাপতিত্বে শিশু-কিশোরদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময়  বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর গুরূত্বপূর্ণ আলোচনা করেন কলেজ শাখার শিক্ষক প্রতিনিধি বিমান কুমার চক্রবর্তী।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো. রহমত উল্লাহ্‌ জাতির জনকের জীবনের বিভিন্ন উল্লেখযোগ্য দিক তুলে ধরে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে বলেন, “যে জাতি শত্রুকে পরাজিত করতে জানে, যে জাতি শত্রুর হাত থেকে বিজয় ছিনিয়ে আনতে জানে, যে জাতি সম্বৃদ্ধির পথে দৃঢ় পায়ে এগিয়ে চলতে জানে, সেই বীরবাঙালি জাতির জন্য আজকের এই দিনটি পরম শোকের দিন। কেননা, আজকের এই দিনেই নির্মম ভাবে হত্যা করা হয়েছে জাতির জনককে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে  তিনি আরোও বলেন- “তোমরা ভালভাবে লেখাপড়া করবে, সঠিক ইতিহাস জানবে ও জানাবে, জাতির পিতার চেতনা, আদর্শ ও সুশিক্ষায় উজ্জীবিত থাকবে। সত্য ও ন্যায়ের পথে ঐক্যবদ্ধ থেকে এই জাতিকে উন্নতির চরম শিখরে উন্নীত করবে এই হোক আজকের প্রতিজ্ঞা। এটিই ছিল জাতির জনকের স্বপ্ন।”

প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে প্রতিবারের মত এবারও পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর কর্ম ও জীবনভিত্তিক বই তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজ শাখার ইনচার্জ আফরোজা বেগম, বিদ্যালয় দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী, বিদ্যালয় প্রভাতি শাখার সহকারী প্রধান শিক্ষক রিতা মমতাজ, অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন