কুকুর ভেবে ভালুক পুষে গ্রেফতার গায়িকা - বিবিধ - দৈনিকশিক্ষা

কুকুর ভেবে ভালুক পুষে গ্রেফতার গায়িকা

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাড়িতে ভালুক পোষার অভিযোগে আটক হয়েছেন মালয়েশিয়ার গায়িকা জারিথ সোফিয়া ইয়াসিন। তবে তার দাবি, ছোট্ট অবস্থায় বাড়িতে নিয়ে আসার সময় বুঝতেই পারেননি যে, এটি ভালুক ছানা। দেখতে ওই সময় প্রাণীটি কুকুর ছানার মতোই ছিল!

২৭ বছর বয়সী জারিথের আরও দাবি, রাতের বেলায় রাস্তার পাশে কুড়িয়ে পেয়েছিলাম ছানাটিকে। দেখে মনে হয়েছিল কুকুর ছানা!

রিয়ালিটি শো রকানোভা'র সাবেক প্রতিযোগী আরও জানিয়েছেন, কোনোভাবেই বন্যপ্রাণী সংরক্ষণ আইন ভাঙতে চাইনি। ভালুকের মতো বন্যপ্রাণীকে যে বাড়িতে পোষা যায় না, সেটা জানি। আমার তেমন কোনো ইচ্ছাও ছিল না। শুধু চেয়েছিলাম, একরত্তি ছানাটাকে সুস্থ করতে।

তিনি আরও জানান, প্রাণীটি সুস্থ হলেই তাকে চিড়িয়াখানায় রেখে আসতাম। এরই মধ্যে ভালুকটির নাম রেখেছি ব্রুনো। এটা ঠিক, আমি হরি রায়ার বাড়িতে যাওয়ার সময় ওকে দিন কয়েক একলা রেখে গিয়েছিলাম, কিন্তু ওকে অনেক খাবার দিয়ে গিয়েছিলাম। যাতে ওর কোনো কষ্ট না হয়। দুর্বল বলেই চিড়িখানায় রাখতে ভরসা পাইনি। কারণ, ওখানে গেলে সে হয়তো ঠিকমতো খাওয়াদাওয়া না করে আরও দুর্বল আর রোগা হয়ে যাবে।

সম্প্রতি বন্যপ্রাণী দপ্তর এবং পেনিনসুলারের চিড়িয়াখানা কর্তৃপক্ষ যৌথভাবে অভিযান চালিয়ে কুয়ালালামপুরে গায়িকার বাড়ি থেকে উদ্ধার করে ভালুকটিকে। সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন জারিথের প্রতিবেশী।

সেই ভিডিও ভাইরাল হতেই বেশিরভাগের দাবি, জারিথা অনৈতিকভাবে পশুটিকে বন্দি করে রেখেছিলেন বিক্রি করে দেবেন বলে। যদিও সেই অভিযোগ খারিজ করে দিয়েছেন তিনি।

তিনি বলেন, সারাক্ষণ আমি গান নিয়ে ব্যস্ত। নানা জায়গায় শো করে বেড়াই। আমার সময় কোথায় পশু কেনাবেচার! আর এভাবে বাড়িতে একটি প্রাণী পুষে কি পশু বিক্রির ব্যবসা চালানো সম্ভব!

২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) - dainik shiksha অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবি জানালেন নিবন্ধনের প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবি জানালেন নিবন্ধনের প্রার্থীরা (ভিডিও) আত্তীকরণে গড়িমসি, শিক্ষামন্ত্রীকে গোঁজামিল দিয়ে বোঝানোর চেষ্টা কর্মকর্তাদের - dainik shiksha আত্তীকরণে গড়িমসি, শিক্ষামন্ত্রীকে গোঁজামিল দিয়ে বোঝানোর চেষ্টা কর্মকর্তাদের এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website