কুবিতে শহীদ দিবস পালিত - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

কুবিতে শহীদ দিবস পালিত

কুবি প্রতিনিধি |

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে নানা কর্মসূচীর আয়োজন করে বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটি।

কর্মসূচীর মধ্যে রাত ১১ টায় কালো ব্যাজ ধারণ ও শোক র‌্যালি, ১১.১৫ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, ১২.০১ টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। রাত ১২.০১ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। পরে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, আবাসিক হল, বিভাগসমূহ, বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক সংগঠন, ক্লাব ও শিক্ষক-শিক্ষার্থীরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন। শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা হঠাৎ করে আসে নাই। স্বধীনতা শুরু হয়েছিল এই ভাষা আন্দোলনকে ঘিরেই।

পৃথিবীতে এমন কোন দেশ পাওয়া যাবে না যে দেশ ভাষার জন্য রক্ত দিয়েছে, ভাষাকে কেন্দ্র করে একটা দেশ স্বাধীন হয়েছে। আমরা সেই গর্বিত জাতির উত্তরাধিকার। তিনি বলেন, শুধু ফুল দিয়ে শ্রদ্ধা নিবেন করে শহীদদের স্মরণ করলেই হবে না আমাদের অনেক দায়িত্ব রয়েছে। প্রত্যেকের অবস্থান থেকে যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচীতে অংশগ্রহণ করার জন্য উপাচার্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই - dainik shiksha ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল - dainik shiksha এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল উসকানিতে যেন শিক্ষার্থীরা না জড়ায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা - dainik shiksha উসকানিতে যেন শিক্ষার্থীরা না জড়ায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা - dainik shiksha শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি - dainik shiksha সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে - dainik shiksha ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে এক নজরে ৫ শতাংশ প্রবৃদ্ধির হিসাব - dainik shiksha এক নজরে ৫ শতাংশ প্রবৃদ্ধির হিসাব জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website