please click here to view dainikshiksha website

কুবিতে শোকসভায় না গিয়ে ক্লাসে শিক্ষক ক্ষুব্ধ ছাত্রলীগ

কুবি প্রতিনিধি | আগস্ট ১৬, ২০১৭ - ১০:৩৩ পূর্বাহ্ণ
dainikshiksha print

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে জাতীয় শোক দিবসের আলোচনায় না গিয়ে শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় কুবি শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন এবং প্রশাসনিক ভবনে তালা দেন। এ সময় অভিযুক্ত শিক্ষককে বহিষ্কারের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগ।

কুবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ তার ফেসবুক প্রোফাইলে লেখেন, ১৫ আগস্ট কুমিল্লা বিশ^বিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগের শিক্ষক ক্লাস নিচ্ছেন। শাখা ছাত্রলীগের প্রতিবাদের মুখে স্যার বললেন, স্টুডেন্টদের পরীক্ষা নিচ্ছি। পরে বললেন, কাল পরীক্ষা তাই স্টুডেন্টের রিকোয়েস্টে ক্লাস নিচ্ছি।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়া বলেন, এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমার বিভাগের শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলছে। শিক্ষার্থীরা কিছু বিষয় না বোঝার কারণে আমার কাছে বুঝতে এসেছিল। তাই তাদের অনুরোধে স্বল্প সময়ের জন্য ক্লাস নিয়েছি।

উপাচার্য প্রফেসর ড. মো. আলী আশরাফ বলেন, ঘটনাটি আমি জেনেছি। একজন শিক্ষক শোক দিবসের আলোচনাসভায় অংশ না নিয়ে বিভাগে ক্লাস নেওয়ার অভিযোগ করে ছাত্রলীগ একটি স্মারকলিপি দিয়েছে। ওই শিক্ষকের বহিষ্কার দাবি করেছে। তদন্তসাপেক্ষে বিশ্বদ্যালয়ের আইন অনুযায়ী আমরা এ বিষয়ে ব্যবস্থা নেব।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন