কুবির ভর্তি আবেদন শুরু কাল - ভর্তি - Dainikshiksha

কুবির ভর্তি আবেদন শুরু কাল

নিজস্ব প্রতিবেদক |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান)  প্রথম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামীকাল ১ সেপ্টেম্বর থেকে। এ আবেদন করা যাবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৯ ও ১০ নভেম্বর। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

সূত্রে জানা যায়, ২০১৫ বা ২০১৬ সালে মাধ্যমিক বা সমমান এবং ২০১৭ বা ২০১৮ সালে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। বিজ্ঞান অনুষদের বিষয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে চাইলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষায় জিপিএ ৬.৫০ (চতুর্থ বিষয়সহ) থাকতে হবে।  কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের জন্য জিপিএ ৬.০০ এবং ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য জিপিএ ৬.০০ থাকতে হবে।

 

টেলিটক প্রিপেইড মোবাইলফোনের মাধ্যমে আবেদন করা যাবে। এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদের অধীনে ৩টি ইউনিটে ভর্তি পরীক্ষার মাধ্যমে ১৯টি বিভাগে মোট ১০৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cou.ac.bd) জানা যাবে। এছাড়াও হেল্পলাইন নম্বরের (০১৫৫৭ ৩৩০৩৮১-৮২) মাধ্যমেও শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সব ধরনের তথ্য পাওয়া যাবে। 

কোচিং সেন্টার বন্ধ থাকবে এক মাস - dainik shiksha কোচিং সেন্টার বন্ধ থাকবে এক মাস এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না অবসর-কল্যাণে ১০ শতাংশ চাঁদার আদেশ জারি - dainik shiksha অবসর-কল্যাণে ১০ শতাংশ চাঁদার আদেশ জারি অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট অভিভাবকশূন্য - dainik shiksha অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট অভিভাবকশূন্য ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website