কুবির ভর্তি পরীক্ষা সম্পন্ন - ভর্তি - Dainikshiksha

কুবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

কুবি প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষা বর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির সব ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। সোমবার (১২ নভেম্বর) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

শনিবার (১০ নভেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘সি’ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে তিন ইউনিটের ভর্তি পরীক্ষার কার্যক্রম শেষ হয়। এর আগে শুক্রবার (৯ নভেম্বর) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, এবারের ভর্তি পরীক্ষায় সবচেয়ে বেশি পরীক্ষার্থী অংশ নিয়েছে। শুক্রবার ‘বি' ইউনিটে ১৬টি কেন্দ্রে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় উপস্থিতির সংখ্যা ছিল ১৪ হাজার ৮৪৭ জন পরীক্ষার্থী, যা মোট আবেদনকারীর ৬১ দশমিক ২৫ শতাংশ। পরদিন শনিবার সকালে ‘সি’ইউনিটে ৯টি কেন্দ্রে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় উপস্থিতির সংখ্যা ছিলো ৮ হাজার ২৬০ জন, যা মোট আবেদনকারীর ৬৭ দশমিক ৭৬ শতাংশ। একই দিন বিকালে ১৮টি কেন্দ্রে অনুষ্ঠিত ‘এ’ইউনিটের ভর্তি পরীক্ষার তথ্য এ প্রতিবেদন লেখার আগ পর্যন্ত জানা সম্ভব হয়নি।

ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের  জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। ভাইবা এবং ভর্তি ও ক্লাসের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। ফলাফল ঘোষণার পর কেন্দ্রীয় কমিটির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। 

তবে উত্তরপত্র যাচাই-বাছাইপূর্বক আগামী সোমবার (১২ নভেম্বর) নাগাদ একই সঙ্গে তিন ইউনিটের ফলাফল ঘোষণা করা হবে বলে জানান তিনি।

ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cou.ac.bd থেকে জানা যাবে।

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website