please click here to view dainikshiksha website

কুড়িগ্রামে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী পালিত

কুড়িগ্রাম প্রতিনিধি: | আগস্ট ১৬, ২০১৭ - ১১:১৬ পূর্বাহ্ণ
dainikshiksha print

কুড়িগ্রামের সকল উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানসমুহে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে উত্তোলন করা হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শিক্ষার্থী ও শিক্ষকগণ পুষ্পমাল্য অর্পণ করেন। এরপর সকাল সাড়ে ৯টায় জেলা সদরের স্বাধীনতার বিজয় স্তম্ভ থেকে একযোগে সকল প্রতিষ্ঠান জেলা প্রশাসনের নেতৃত্বে একটি শোক র‌্যালিতে অংশ নিয়ে পুরো শহর প্রদক্ষিণ শেষে পুণরায় স্বাধীনতার বিজয় স্তম্ভে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

র‌্যালিতে স্কুল পর্যায়ে কুড়িগ্রাম সরকারি বালক উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কুড়িগ্রাম পুরাতন গার্লস (বালিকা উচ্চ বিদ্যালয়), কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, বর্ডার গার্ড পাবলিক স্কুল, নীলারাম হাইস্কুল ও কুড়িগ্রাম আলিয়া মাদরাসা অংশ নেয়।

এছাড়া কলেজ পর্যায়ে কুড়িগ্রাম সরকারি কলেজ, মজিদা আদর্শ ডিগ্রি কলেজ ও খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ অংশ নেয়। অন্যদিকে, শিশুদের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শিশু নিকেতনে দিবসটিকে ঘিরে ৩দিন ব্যাপী চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মঙ্গলবার দুপুরে শিশুদের মেধাক্রম অনুসারে বিজয়ী ছাত্র-ছাত্রীদের পুরস্কার প্রদান করেন বিদ্যালয়ের অধ্যক্ষ প্রতীমা রায় চৌধুরী। এদিকে, র‌্যালিতে প্রায় দেড় সহ¯্রাধিক ছাত্র-ছাত্রী ও স্ব-স্ব স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক কর্মচারিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১টি

  1. মোহাম্মদ আলী মন্ডল (এটম), প্রভাষক (গণিত), রাজারহাট ফাজিল(ডিগ্রী) মাদ্রাসা,কুড়িগ্রাম। says:

    রাজারহাট উপজেলায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান সহ মুক্তিযোদ্ধা কমান্ড ও আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠন দিবসটি পালন করেন। প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের পুরষ্কার বিতরণ করেন।

আপনার মন্তব্য দিন