কৃষকের ধান কেটে দেয়া হচ্ছে যশোর বোর্ডের পক্ষ থেকে - কলেজ - দৈনিকশিক্ষা

কৃষকের ধান কেটে দেয়া হচ্ছে যশোর বোর্ডের পক্ষ থেকে

যশোর প্রতিনিধি |

যশোর শিক্ষা বোর্ডের পক্ষ থেকে অসহায় কৃষকদের ধান কেটে দেয়া হচ্ছে। আজ শনিবার (৯ মে) মণিরামপুর উপজেলায় গোপালপুর স্কুল অ্যান্ড কলেজের সামনে এক কৃষকের ২ বিঘা ধান কেটে দেয়া হয়েছে। আগামীকাল রোবখুলনা, বাগেরহাট ও অভয়নগরে তিন কৃষকের ৬ বিঘা ধান কাটা হবে।

জানা যায়, মণিরামপুরে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.  মোল্লা আমীর হোসেনের পক্ষ থেকে ধান কাটে দেয়া হয়েছে। ধান কাটার নেতৃত্ব দেন শিক্ষা বোর্ড অফিসার কল্যাণ সমিতির সভাপতি কামাল হোসেন। তার সাথে অংশ নেন গোপালপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রেজাউল করীমসহ শিক্ষক- কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

কামাল হোসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, প্রতিনিয়ত শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেনের নেতৃত্বে অসহায় কৃষকদের ধান কেটে দেয়া হচ্ছে। চেয়ারম্যান স্যার নিজে অংশ নিচ্ছেন। অসুস্থ্যতার কারণে মণিরামপুরে তিনি অংশ নিতে পারেননি। মণিরামপুরে নুর ইসলামের ধান কাটা হয়েছে। তিনি গোপালপুর অ্যান্ড কলেজের অভিভাবক। তার ছেলে শহিদুল ইসলাম একাদশ শ্রেণির শিক্ষর্থী।

তিনি আরও বলেন, আগামীকাল তিন কৃষকের ধান কাটা হবে। তার মধ্যে থাকবে অভয়নগরে ২ বিঘা, খুলনার বয়রায় ২ বিঘা ও বাগেরহাট সদরে ২ বিঘা । তিন স্থানেই চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন অংশ নেবেন।

তিনি আরো জানান, এছাড়া যশোরের  ঝিকরগাছায় সরকারি এমএলএ হাইস্কুলের পাশে ১ বিঘা, চৌগাছা আরাজি সুলতানপুর মাঠে ২ বিঘা ও নড়াইলের লোহাগড়া মঙ্গলভাঙ্গা বিলে ৪ বিঘা ধান কেটে অসহায় কৃষকদের সহযোগিতা করা হয়েছে।

কৃষক নুর ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে জানান, তিনি একজন বর্গা চাষী। তার নিজের কোন জমি নেই। বর্তমান এই পরিস্থিতিতে ধান কাটা নিয়ে তিনি বেশ চিন্তিত ছিলেন। শিক্ষা বোর্ডের পক্ষ থেকে তার ধান কেটে দেয়া হয়েছে। তিনি এখন চিন্তামুক্ত ও খুবই আনন্দিত।

করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ - dainik shiksha করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website