please click here to view dainikshiksha website

কৃষি বিশ্ববিদ্যালয় চালুর দাবিতে বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি | জানুয়ারি ১১, ২০১৬ - ৮:০৫ পূর্বাহ্ণ
dainikshiksha print

pic

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত রাজশাহী কৃষি বিশ্ববিদ্যালয় চালুর দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

রোববার নগরের সাহেব বাজার জিরো পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে বেলা ১১টা থেকে দুই ঘণ্টাব্যাপী ওই সমাবেশ চলে। সমাবেশ থেকে রাজশাহী শহরের উন্নয়নের স্বার্থে এই এলাকা থেকে অন্তত দুজন সাংসদকে পূর্ণমন্ত্রী হিসেবে মন্ত্রিসভায় স্থান দেওয়ারও দাবি জানানো হয়। এ ছাড়া গ্যাসের সংযোগ পুনরায় চালু, মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ এবং রাজশাহী-আবদুলপুর ডুয়েল রেলপথ স্থাপনের দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, রাজশাহীতে গ্যাস দেওয়া হলেও আমলাতান্ত্রিক জটিলতায় তা বন্ধ রয়েছে। এখনো রাজশাহীতে গড়ে ওঠেনি কোনো সিএনজি স্টেশন। এ সময় তাঁরা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী অবিলম্বে রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের দাবি জানান। সেই সঙ্গে সমাবেশ থেকে সরকারি স্কুল-কলেজে আসন বৃদ্ধি, দুই পালা চালু ও কোচিং-বাণিজ্য নিয়ন্ত্রণের দাবি জানানো হয়।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি নিয়ামত আলীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সহসভাপতি আবদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ প্রামাণিক, প্রকৌশলী ওমর ফারুক, অধ্যাপক জি এম হারুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক খায়রুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন