কেন্দুয়ায় বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন - সমিতি সংবাদ - Dainikshiksha

কেন্দুয়ায় বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি |

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ১০শতাংশ কর্তনের আদেশের প্রতিবাদে নেত্রকোনার কেন্দুয়ায় বেসরকারি শিক্ষকেরা মানববন্ধন করেছেন।  বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) কেন্দুয়া উপজেলা শাখার উদ্যোগে দুপুর দুইটার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়। 

প্রায় আধা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য দেন, বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) উপজেলা শাখার সভাপতি ও কেন্দুয়া সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুখলেছুর রহমান বাঙালি, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভরাপাড়া ফাজিল (স্নাতক) মাদরাসার অধ্যক্ষ মো. আবু সাদেক ও কেন্দুয়া সায়মা শাহজাহান একাডেমির প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

এ সময় বক্তারা এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ১০% কর্তনের প্রজ্ঞাপন দ্রুত বাতিলের দাবি জানান। সেইসঙ্গে সরকারি শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষক-কর্মচারীদেরও উৎসব ভাতা, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদানের দাবি জানানো হয়।

মানববন্ধন শেষে শিক্ষকদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।  স্মারকলিপিটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম। এ সময় মানববন্ধনে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদরাসার শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

 

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ - dainik shiksha ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? - dainik shiksha দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website