কেমন হওয়া উচিত ম্যানেজিং কমিটি - মতামত - দৈনিকশিক্ষা

কেমন হওয়া উচিত ম্যানেজিং কমিটি

দৈনিকশিক্ষা ডেস্ক |

ম্যানেজিং কমিটি সম্পর্কে সত্য কথাটা বলার জন্য শিক্ষা উপমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, রাজনৈতিক ব্যর্থতার কারণে ব্যবস্থাপনা কমিটির অশিক্ষিতরা শিক্ষকদের ওপর বেশি কর্তৃত্ব ফলান। শিক্ষকদের সম্মান দেয়ার মতো শিক্ষিত লোক ব্যবস্থাপনা কমিটিতে নিযুক্তির পাশাপাশি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিতে ব্যাপক পরিবর্তন আনা সময়ের দাবি। ম্যানেজিং কমিটিতে যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের স্থান দেয়া হোক। রোববার (৮ সেপ্টেম্বর) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

এ প্রসঙ্গে বলা যায়, সভাপতির শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন স্নাতক হওয়া উচিত। অন্যান্য সদস্যের শিক্ষাগত যোগ্যতা হতে হবে কমপক্ষে এইচএসসি। রাজনৈতিক পরিচয়ে কাউকে নিয়োগ নয়। চিহ্নিত দুর্নীতিবাজ আর যে কোনো মামলার আসামিকে নিয়োগ নয়। একজন শিক্ষিত মানুষের পক্ষেই শিক্ষিতদের মূল্যায়ন করা সম্ভব। আর সেটা না হলে মূর্খদের কাছে জিম্মি হয়ে যাবে শিক্ষকরা এবং শিক্ষাপ্রতিষ্ঠান। যেটা শিক্ষাব্যবস্থার জন্য প্রতিবন্ধক হতে পারে।

শাহাবুদ্দীন : সহকারী শিক্ষক, যশোর সদর, যশোর।

শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় - dainik shiksha শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ - dainik shiksha হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - dainik shiksha ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website